adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুড়োহুড়িতে ভারতে পদদলিত হয়ে নিহত ১৫

গুজবে হুড়োহুড়ি, ভারতে পদদলিত হয়ে নিহত ১৫আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে রেলস্টেশনে পদদলিত হয়ে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টায় লোয়ার প্যারেল ও এলফিন্সস্টোন স্টেশনের মাঝে অবস্থিত একটি সরু ফুটওভার ব্রিজে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বৃষ্টির কারণে শুক্রবার সকালে এক সঙ্গে চারটি ট্রেন আসে। এ সময় ফুটওভার ব্রিজ দিয়ে পারাপারের সময় কয়েকজন নারী নিচে পড়ে যায়। তাদেরকে বাঁচাতে অন্য লোকজন ছুটে গেলে ওই হতাহতের ঘটনা ঘটে। 

পুলিশ কর্মকর্তা নিকেত কৌশিক বলেছেন, ‘আমরা ঘটনার আসল কারণ জানার চেষ্টা করছি। একটি সরু সিঁড়িতে এ দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

প্রসঙ্গত, ঘটনাস্থলের আশপাশের এলাকায় বিভিন্ন অফিস-আদালত থাকায় মুম্বাইয়ের একটি বৃহৎ জনগোষ্ঠী লোকাল ট্রেনের জন্য ওই স্টেশন দুটি ব্যবহার করেন। সকালে তো এমনিই ছিল লোকজনের চাপ, অন্যদিকে প্রবল বৃষ্টির কারণে তা আরও বিপজ্জনক হয়ে উঠে।
দুর্ঘটনার ব্যাপারে রেলওয়ে পশ্চিম অঞ্চলের এক কর্মকর্তা জানান, একসঙ্গে চারটি ট্রেন আসায় এই দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে দুটি ছিল লোকাল ও দুটি ছিল সেন্ট্রাল লাইনে।
স্থানীয় এক বাসিন্দা জানান, ব্রিজটি অনেক পুরনো ও সরু হওয়ার কারণে বেশি লোকের চাপ নিতে পারেনি। এটি সংস্কারের জন্য একধিকবার আবেদন করা হলেও তা করা হয়নি। ফলে এ দুর্ঘটনা কাঙ্খিত ছিল বলে মনে করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া