adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রিস্টলে মঈন আলির ‘তাণ্ডব’

MOINস্পাের্টস ডেস্ক : ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ৩৯ বলে ৩৯ রান নিয়ে খেলছিলেন মঈন আলি; বেশ সাধারণ মানেই ইনিংস। এরপরই ব্যাট হাতে তাণ্ডব শুরু করলেন এই ইংলিশ ব্যাটসম্যান। একের পর এক ছক্কা-চারের ফুলঝুরিতে ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন মঈন।
৩৯ বলে ৩৯ রান করা মঈন পরের ৬১ রান করতে খেলেন মাত্র ১৪ বল। ৫৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। সেঞ্চুরির পথে সাতটি চারের সঙ্গে আটটি ছক্কা হাঁকান এই ইংলিশ ব্যাটসম্যান। ইংল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড জস বাটলারের (৪৬)।  

মিগুলেয় কামিন্সের করা ৪৫তম ওভারে তিনটি ছক্কা, একটি চার ও একটি ডাবলসে ২৪ রান নিয়ে ঝড় তোলার শুরু মঈনের।জেসন হোল্ডারের করা ইনিংসের ৪৬তম ওভারকেই একই পরিণতি দেন মঈন। এবারও তিনটি ছক্কা, একটি চার ও একটি ডাবলসে ২৪ রান তোলেন এই ইংলিশ ব্যাটসম্যান।
৩৯ বলে ৩৯ থেকে মঈনের রান ৪৯ বলে ৮৭। অর্থাৎ, এই ১০ বলে তোলেন ৪৮ রান! ৪৭তম ওভারে একটি সিঙ্গেল নেয়ার পর কামিন্সের করা ৪৮তম ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন মঈন। ব্রিস্টলে তখন স্বাগতিক দর্শকদের উত্তেজনা চরমে। অবিশ্বাস্য এক ইনিংসে মঈনও উল্লাসে ভাসেন।
সেঞ্চুরির পরপরই অবশ্য ফিরে যান মঈন। তবে আউট হওয়ার সময় তার নামের পাশে জ্বলজ্বল করছিল ৫৭ বলে সাতটি চার ও আটটি ছক্কায় ১০২ রানের দুর্দান্ত ইনিংস। ক্রিকেটবিশ্ব; বিশেষ করে ইংল্যান্ডের সমর্থকরা যেই ইনিংসটির কথা দীর্ঘদিন মনে রাখবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া