adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে জয়নাল আবেদীন ফারুক – রোহিঙ্গারা বিএনপি করে না তাদেরকে বাঁচান


joynalনিজস্ব প্রতিবেদক : সরকারকে উদ্দেশ্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেছেন, মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গারা বিএনপি করে না তাদের বাঁচান।
তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের ঘটনায় বিশ্ব মানবতা আজ পানিতে ভাসছে। রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন মিয়ানমার সফরে যাচ্ছেন না? তারা তো বিএনপি করে না, মানবিক দিক থেকে তাদেরকে রক্ষা করা আমাদের দায়িত্ব।

শনিবার (৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। পল্টন থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. খলিল মৃধা ও মতিঝিল থানা শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকাস্থ বরিশাল জাতীয়তাবাদী যুব উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠন।

জয়নাল আবেদীন ফারুক বলেন, বাংলাদেশে চলছে অরাজকতা প্বার্শবর্তী দেশ মিয়ানমারে চলছে রোহিঙ্গা হত্যাযজ্ঞ। সরকার দলীয় লোকজন সেদিকে দৃষ্টি না দিয়ে খালেদা জিয়া এবং তার দলের সমালোচনা নিয়ে ব্যস্ত। রাজনৈতিক বক্তব্য না দিয়ে আমাদের উচিত ঐক্যবদ্ধভাবে তাদেরকে রক্ষা করা।
একই মানববন্ধনে বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, বিশ্ব মানবতা আজ দুই বান্ধবীর যাতাকলে পৃষ্ঠ হয়েছে। একজন হচ্ছেন বাংলাদেশের বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অন্যজন হলে মিয়ানমারের বর্তমান গণতন্ত্রের লেবাসধারী প্রধানমন্ত্রী অং সান সুচি। তাদের বিরুদ্ধে কথা বললেই জেল, জুলুম, হামলা মামলার স্বীকার হতে হচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি মো: আলতাব হোসেন সরদারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, জিনাপের সভাপতি মিয়া মো: আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের সাধারণ সম্পাদক এনামুল হক তাপু ও বিএনপি নেতা ঢালী আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া