adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বজনদের সঙ্গে ঈদ আন্ন্দ হল না- সড়কেই প্রাণ গেলাে ১৭ জনের

ROAD ACDIডেস্ক রিপাের্ট : শনিবার পবিত্র ঈদুল আজহা। নাড়ির টানে সবাই বাড়ি ফিরতে শুরু করেছে। অথচ সড়ক দুর্ঘটনায় কারও কারও ঈদ এখন পরিণত হয়েছে বিষাদে। গতকাল দিবাগত রাত থেকে শুক্রবার বিকেল পর্যন্ত চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় শিশু, শ্রমিকসহ মোট ১৭ জন নিহত হয়েছেন।
চট্টগ্রাম নগরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে চট্টগ্রাম নগরের হামজারবাগ ও আতুরার ডিপো এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন বশির আহমেদ (৩৫) ও মোহাম্মদ সোহেল (৩২)। বশিরের বাড়ি ভোলা সদরে। আর সোহেলের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, নগরের হামজারবাগ এলাকায় একটি ট্রাক রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে রিকশাচালক বশির নিহত হন। আর আতুরার ডিপো এলাকায় ট্রাকচাপায় মৃত্যু হয় সোহেলের।
অপরদিকে, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাটের নয়াখালেরমুখ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে গিয়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। এতে আরও ২৫জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ১০টার দিকে।

নিহতরা হলেন, সাতকানিয়া পৌরসভার আট নম্বর ওয়ার্ডের মুমিন চৌধুরীর ছেলে গিয়াস (২৮) ও তার স্ত্রী নুর নাহার নুরী (২২) এবং একই উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের সাইরতলী এলাকার মৃত আব্দুল মোতালেবের ছেলে আজিজুল ইসলাম (৫৬)।

দোহাজারী হাইওয়ে থানার ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্ঘটনা কবলিত বাসের যাত্রীরা চট্টগ্রাম শহর থেকে ঈদ উদযাপনের জন্য বাড়িতে আসছিল চ্যালেঞ্জার বাসে (লোকাল বাস) করে। বাসটি ওই এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে এই হতাহতের ঘটনা ঘটে। আহতদের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ ৩জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছে অন্তত ১১জন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ভাতকুড়া বাইপাস ও মির্জাপুর এলাকায় শুক্রবার দুপুরে ঘটনা দুটি ঘটে।
সড়ক দুর্ঘটনায় নিহত মা অদিতি বেগম (২৬) ও মেয়ে জান্নাতি ফেরদৌস (৪) টাঙ্গাইলের বাসাইল উপজেলার ছয়শ এলাকার লিয়াকত হোসেনের স্ত্রী ও মেয়ে।
জানা যায়, দুপুরে ঢাক-টাঙ্গাইল মহাসড়কের ভাতকুড়া বাইপাস এলাকায় টাঙ্গাইল থেকে ছেড়ে আসা একটি অটোরিক্সার সাথে বিপরীতমুখী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মেয়ে জান্নাতি ফেরদৌস মারা যায়।
টাঙ্গাইল ট্রফিক পুলিশের সার্জেন্ট মো. কাউসার জানান, এঘটনায় আহত অদিতি বেগম ও লিয়াকত হোসেনসহ ৩ জনকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় অদিতি বেগম মারা যান। এ ঘটনা নিহত ওই নারীর স্বামী ও চালক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে মহাসড়কের মির্জাপুর এলাকায় একটি যাত্রীবাহী বাস ও লেগুনার সংঘর্ষে লেগুনার চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত ৯জনকে কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুরের শ্রীপুরের এমসি বাজার এলাকায় দুটি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন তুষার (২০) নামের এক তরুণ। আজ শুক্রবার ভোর পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তুষার ঈদে বাড়ি ফিরছিলেন বলে তাঁর পরিবার সূত্রে জানা গেছে। তিনি গাজীপুরের কোনাবাড়ী এলাকার রিপন মিয়ার ছেলে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, একটি পিকআপ ভ্যানের চালকের সহকারী হিসেবে কাজ করতেন তুষার। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তুষারের মৃত্যু হয়। পিকআপ ভ্যান দুটিকে আটক করে থানায় আনা হয়েছে।
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আমিড়া গ্রামে চলন্ত ভটভটি থেকে পড়ে সাত বছরের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিফাত আমিড়া স্থানীয় মাদ্রাসায় প্রথম শ্রেণির ছাত্র ছিল।
প্রত্যক্ষদর্শী লোকজন জানিয়েছেন, ভটভটিতে করে বাড়িতে আসার সময় অসাবধানবশত পড়ে যায় রিফাত। ভটভটির চাকার নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মারা যায় সে।
নড়াইলের কালিয়া-খুলনা সড়কের বেন্দা কাজী ভিলার সামনে যাত্রীবাহী বাস ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন সুজন শেখ (৩০) নামের এক তরুণ। আজ শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুজন খুলনার দীঘলিয়া উপজেলার মহিষদিয়া গ্রামের ইমরান শেখের ছেলে।
কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শমসের আলী বলেন, সুজন ট্রলির চালকের সহকারী হিসেবে কাজ করতেন। বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেলেও যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। আহত ট্রলিচালক আল আমিনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঢাকা-রংপুর মহাসড়কে আজ শুক্রবার সকাল ১০টায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ যাত্রী।
ঢাকা থেকে নীলফামারীগামী আল রিয়াদ পরিবহনের ওই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পীরগঞ্জ উপজেলার বিশ মাইল কলাবাগান এলাকায় একটি খাদে পড়ে যায়। নিহত দুজন হলেন বাসের সুপারভাইজার রাজা মিয়া (৩৫) ও যাত্রী মফিদুল ইসলাম (৩০)। দুজনেরই বাড়ি নীলফামারী শহরে। আহত লোকজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পীরগঞ্জ উপজেলার বড়দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হাফিজুর রহমান বলেন, বাসটি এখনো খাদে পড়ে আছে। লাশ উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। চালক পালিয়েছেন।
মাদারীপুরে যাত্রীবাহী বাস উল্টে গিয়ে আবুল হোসেন (৫২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হন আরও ২০ যাত্রী। শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে ভাঙ্গাব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
পুলিশ সূত্রে জানা গেছে, আল্লাহর সহায় পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভাঙ্গাব্রিজ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে যায়। ঘটনাস্থলেই আবুল হোসেনের মৃত্যু হয়। তিনি খুলনার ফুলতলার ক্রিসেন্ট জুট মিলসের শ্রমিক হিসেবে কাজ করতেন। দুর্ঘটনায় আহত লোকজনকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার কানড়ায় একটি বাসের চাপায় সিএনজি চালিত একটি অটোরিকশার চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচজন আহত হয়।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শী ও দাউদকান্দি হাইওয়ে পুলিশ জানায়, শুক্রবার রাত পৌনে আটটার দিকে উপজেলার কানড়া ঈসা খাঁ সিএনজি ফিলিং স্টেশন সংলগ্ন গ্রামীণ কাঁচা সড়কে ঢাকা থেকে চট্টগ্রামগামী ইউনিক পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি চালিত একটি অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশার চালক কুমিল্লার তিতাস উপজেলার কানাইনগর গ্রামের রানা মিয়া (৩০), অটোরিকশার যাত্রী দাউদকান্দি উপজেলার সরকাপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে সোহেল মিয়া (৩৫) ও অজ্ঞাতনামা পুরুষ (৪০) মারা যান ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া