১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

adv

জাতীয় প্রেস ক্লাবে কাজী সিরাজের জানাজা অনুষ্ঠিত

KAZIনিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট কাজী সিরাজের প্রথম জানাজা শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

এর আগে তার মরদেহ সেখানে পৌঁছুলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তসহ অন্যরা। 

পরে অনুষ্ঠিত জানাজায় অংশ নেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, মেজর (অব.) আখতারুজ্জামান, দৈনিক সমকালের উপ সম্পাদক আবু সাঈদ খান প্রমুখ।

বৃহস্পতিবার রাত ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাংবাদিক ও কলামিস্ট কাজী সিরাজ। তার বয়স হয়েছিল ৭০ বছর।

পরিবারের সদস্যরা জানান, কাজী সিরাজ রাতে বাসার বাথরুমে হঠাৎ পড়ে যান। দ্রুত তাকে বনশ্রীর ফরাজী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়। 

জাতীয় প্রেস ক্লাবে জানাজার পর মরদেহ কুমিল্লার চৌদ্দগ্রামে নিয়ে যাওয়া হয়। সেখান কাজী বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে। 

কাজী সিরাজ একজন মুক্তিযোদ্ধা। সর্বশেষ তিনি সাপ্তাহিক রোববার-এর উপদেষ্টা সম্পাদকের দায়িত্বে ছিলেন। এরআগে দীর্ঘদিন তিনি দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। এছাড়া তিনি চট্টগ্রামের দৈনিক কিষানের ঢাকার ব্যুরো প্রধান ছিলেন। তার সম্পাদনায় প্রকাশিত হয় সাপ্তাহিক বিবর্তন।

কাজী সিরাজ ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের সঙ্গে যুক্ত থাকলেও পরে বিএনপির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হন।

তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত রাজনৈতিক নিবন্ধ লিখতেন। টেলিভিশনের আলোচনায় ছিলেন পরিচিত মুখ। জাতীয় পার্টির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত কাজী জাফর আহমেদের চাচাত ভাই কাজী সিরাজ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া