adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসির ১০ বছরের জেল

O Cডেস্ক রিপাের্ট : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ছাত্রলীগ নেতা শিপলু হত্যা মামলায় থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (বর্তমানে অবসরপ্রাপ্ত) শরীফ উদ্দিনকে ১০বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ ৩১ আগস্ট বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেছেন সুনামগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক প্রনয় কুমার দাস।

একই সঙ্গে ওই হত্যা মামলায় তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠানিক সম্পাদক কামরুজ্জামান কামরুলসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

জানা যায়, ২০০২সাল ২০ই মার্চ তাহিরপুর উপজেলার জয়নাল আবেদিন কলেজের ছাত্র ও উপজেলা ছাত্রলীগ নেতা ওয়াহিদ্দুজ্জামান শিপলুকে ভাটি তাহিরপুর গ্রামে তার নিজ বাড়ি হত্যা করা হয়। পরে নিহতের মা আমিরুন নেছা ২৩মার্চ বাদী হয়ে সাতজনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- তৎকালীন তাহিরপুর থানার ওসি (বর্তমানে অবসরপ্রাপ্ত) শরীফ উদ্দিন ও এসআই রফিক, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠানিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী, উপজেলা ছাত্রদল সভাপতি মেহেদী হাসান উজ্জল, বিএনপি নেতা শাহজাহান মিয়া, শাহিন মিয়া সহ সাতজন।

গত রবিবার দুপুরে ঐ মামলার সর্বশেষ শুনানির পর সুনামগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক প্রনয় কুমার দাস আসামি পক্ষের আইনজীবীর জামিনের আবেদন না মঞ্জুর করে সাতজনকে কারাগারে পাঠান। মামলায় তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠানিক সম্পাদক কামরুজ্জামান কামরুল খালাস পাওয়ায় উপজেলা জুড়ে আনন্দের বন্যা বইছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া