adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়কে দুর্ভোগ হবে না, সকল আশঙ্কা কেটে গেছে : কাদের

O K Aনিজস্ব প্রতিবেদক : টানা বর্ষণ আর বন্যার কারণে ঈদযাত্রায় রাস্তায় দুর্ভোগের আশঙ্কা তৈরি হলেও এখন সেটা কেটে গেছে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এখন বাংলাদেশের সব সড়ক-মহাসড়ক যানবাহন চলাচলের উপযোগী আছে। সড়কের কোথাও যানজট হবে না। আমি এ ব্যাপারে সবাইকে আশ্বস্ত করতে চাই। যদি এর মধ্যে বৃষ্টিও হয় তারপরেও সড়ক সচল থাকবে, আমরা সেই ব্যবস্থা করে রেখেছি।’

৩০ আগস্ট বুধবার সকালে গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বাস মালিক ও শ্রমিকদের সঙ্গে নিয়ে বিভিন্ন কাউন্টার এবং যাত্রীদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের মুখোমুখি হন সেতুমন্ত্রী।

বন্যাদুর্গত এলাকায় কিছু সমস্যা তৈরি হলেও ‘দিনরাত পরিশ্রম করে’ তা ঠিকঠাক করা হয়েছে এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘টানা বর্ষণ ও বন্যার কারণে শুরুতে একটা ভয় ও আতঙ্ক ছিল। অনেকে ভেবেছিল, এবারের ঈদযাত্রা সুখকর হবে না। সেটার কারণে অনেকে যাবে না, যাবে না এই রকম একটা দ্বিধাদ্বন্দ্বে ছিল। আগামী তিন দিনে অনেক রাশ থাকবে। সে কারণে গাড়িতে হয়তো ধীরগতি থাকবে, তবে দীর্ঘ যানজট হওয়ার শঙ্কা নেই।’

অতিরিক্ত ট্রিপের জন্য ওভারস্পিডের গাড়ি ও ফিটনেসবিহীন গাড়ি যানজট তৈরি করে এমন মন্তব্য করে তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়ি যেন রাস্তায় না চলতে পারে সেজন্য পুলিশকে সতর্ক করা হয়েছে। এবার গাড়ির চাপ তিনগুণও বাড়লেও চন্দ্রার মোড় পাঁচটা ফুটবল খেলার মাঠের মতো থাকবে বলে মন্তব্য করেন তিনি।

অতিরিক্ত ভাড়া নিলে কাউন্টার বন্ধ –
যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে কি না এমন প্রশ্ন করা হলে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘আমার সামনে কোনো অভিযোগ নাই। পেছনে কোনো অভিযোগ আছে কি-না আপনারা যদি সুনির্দিষ্ট প্রমাণ দিতে পারেন, তাহলে এখানে আইন প্রয়োগকারী সংস্থা আছে, আমাদের বিআরটিএ’রও ভিজিলেন্স টিম আছে- তারা দ্রুত ব্যবস্থা নিবেন।

তিনি বলেন, যারা অতিরিক্ত ভাড়া নেবে, তাদের কাউন্টার সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হবে। এক্ষেত্রে মঙ্গলবার সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে একটি কাউন্টার বন্ধ করা এবং একটি বাসকে ২০ হাজার টাকা জরিমানা করার প্রসঙ্গ টানেন কাদের।

‘টার্মিনালে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। অতিরিক্ত ভাড়াটাইতো মেইন বিষয়। আমি এখনো পর্যন্ত অভিযোগ পাইনি। পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বাস-ট্রাক ওনার্স অ্যাসেসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল, সাধারণ সম্পাদক কফিল উদ্দিন ও গাবতলীর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস উদ্দিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া