adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তিন মাসের জন্য আইন সচিবের নিয়োগ স্থগিত

COURTনিজস্ব প্রতিবেদক : আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব পদে আবু সালেহ শেখ মো. জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

গত ৬ আগস্ট আইন ও বিচার বিভাগের সচিব হিসেবে দুই বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পান জহিরুল হক। রাষ্ট্রপতির অনুমোদনক্রমে অবসরোত্তর ছুটি বাতিল করে তাকে ওই পদে নিয়োগ দেয় সরকার। প্রজ্ঞাপন অনুসারে ২০১৯ সালের ৭ আগস্ট পর্যন্ত আইন ও বিচারবিভাগে সচিব পদে বহাল থাকবেন আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আশরাফ-উজ-জামান। আবেদনে মন্ত্রিপরিষদ সচিব, সংস্থাপন সচিব, অর্থ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, আইন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবকে (প্রশাসন) বিবাদী করা হয়।

গত ৯ আগস্ট আইন সচিবের ওই চুক্তিভিত্তিক নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া