২৫শে নভেম্বর, ২০১৭ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত করে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

ENGLANDস্পাের্টস ডেস্ক : সিরিজের আগেই ক্যারিবিয়ান লিজেন্ড কোর্টনি ওয়ালশ বলেছিলেন, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে তিনি কোন দূরতম আশাও দেখেন না। তার কথার প্রমাণ দিয়েই যেন ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে রীতিমতো উড়ে গেল সফরকারীরা। এজবাস্টনে তিনদিনেই জেসন হোল্ডারদের ইনিংস ও ২০৯ রানে হারিয়েছে ইংল্যান্ড। ব্রিটেনের মাটিতে প্রথম দিবারাত্রির টেস্টে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল জো রুটরা।
 অ্যালেস্টার কুকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ই গড়েছিলো ইংলিশরা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দুই ইনিংস মিলিয়েও যে তার কাছাকাছি যেতে পারল না। দুই ইনিংস মিলিয়েও ১০০ ওভার ব্যাট করতে পারেনি তারা। প্রথম ইনিংসে ৪৭ ওভারে ১৬৮ রান তোলে অলআউট হয়ে ফলোঅনে পড়ল। ফের ব্যাট করতে নেমে আরও নাজেহাল অবস্থা। এবার ৪৫ ওভারেই প্যাকআপ। রান তুলতে পারল মাত্র ১৩৭।
আগের দিনের ১ উইকেটে ৪৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিলেন কাইরন পাওয়েল ও কাইল হোপ। এরা টেকেননি বেশিক্ষণ। রোলান্ড জোন্স আর জেমস অ্যান্ডারসনের তোপে দাঁড়াতে পারলেন কেবল জেরেমি ব্ল্যাকউড। অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করলেন। ৭৬ বলে ৭৯ রান করে তিনি অবশ্যও আউট হননি। তিনি এইটুকু রান না করলে ১০০ রানের ভেতরেই গুটিয়ে যেন ক্যারিবিয়ানরা। অ্যান্ডারসন পেলেন তিন উইকেট, স্টুয়ার্ট ব্রড আর রোলান্ড জোন্স দুইটা করে। মঈন আলির পকেটেও গেছে এক উইকেট।
দ্বিতীয় ইনিংসে আরও নাজুক জেসন হোল্ডারের দল। আরও অগ্নিমূর্তি অ্যান্ডারসন, ব্রডদের। সামান্য প্রতিরোধ গড়তে পেরেছিলেন প্রথম ইনিংসে রান না পাওয়া ক্রেগ ব্রেথওয়াইট আর রোস্টন চেজ। ব্রেথওয়াইট করলেন ৪০ আর চেজের ব্যাট থেকে আসে ২৪ রান। বাকিরা ইংলিশ পেসের ঝাঁজে স্রেফ উড়ে গেছেন। টেনেটুনে ১৩৭ রানে গিয়ে আর এগুনোর উপায় ছিলো না অতিথিদের।
স্টুয়ার্ট ব্রড ৩৪ রানে নেন তিন উইকেট। পেস বোলারদের ইতিহাসে সর্বোচ্চ টেস্ট উইকেট পাওয়ার রেসে থেকে অ্যান্ডারসন এই ইনিংসেও নেন দুই উইকেট। প্রথম ইনিংসে ২৪৩ রানের ম্যারাথন ইনিংস খেলা অ্যালেস্টার কুক যে ম্যাচ সেরার পুরষ্কার পাবেন এ কথা জানাই ছিলো।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫১৪/৮ ডিক্লে (কুক ২৪৩, রুট ১৩৬; চেজ ৪/১১৮)
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১৬৮/১০ (ব্ল্যাকউড ৭৬*; অ্যান্ডারসন ৩/৩৪)
ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ১৩৭/১০ (ব্রেথওয়াইট ৪০, ব্রড ৩/৩৪)
ফল: ইংল্যান্ড ইনিংস ও ২০৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: অ্যালেস্টার কুক।
সিরিজ: তিন ম্যাচ সিরিজে ইংল্যান্ড ১-০ তে এগিয়ে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া