adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়া কারাগারে ফেনসিডিল সেবন করায় শ্রমিকলীগ নেতা তুফানকে কাশিমপুরে স্থানান্তর

tufanডেস্ক রিপাের্ট : বগুড়ার বহুল আলোচিত কিশোরী ধর্ষণ ও মা-মেয়ের মাথা ন্যাড়া করার ঘটনার মূলহোতা শ্রমিকলীগ নেতা তুফান সরকারকে বগুড়া জেলা কারাগার থেকে গাজিপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়েছে।
১৯ আগস্ট শনিবার বেলা ১২টার দিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজনভ্যান যোগে তুফান সরকারকে গাজিপুরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।
বগুড়া জেলা কারাগারে থাকা অবস্থায় ফেনসিডিল সেবন ছাড়াও বিভিন্ন অবৈধ সুযোগ সুবিধা পাওয়ার কারণে তাকে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।
তবে কারা কর্তৃপক্ষ বলেছেন, প্রশাসনিক সুবিধার্থে তুফান সরকারকে স্থানান্তর করা হয়েছে।
বগুড়ায় এক ছাত্রীকে ধর্ষণ এবং পরে ধর্ষিতা ও তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় গ্রেফতার হওয়া শ্রমিকলীগ নেতা তুফান সরকার বগুড়া জেলা কারাগারে হাজতি আসামি হিসেবে ছিল। সেখানে কারা কর্তৃপক্ষ সুস্থ তুফান সরকারকে অসুস্থ দেখিয়ে কারা হাসপাতালে রাখার ব্যবস্থা করে।
অভিযোগ রয়েছে, কতিপয় কারারক্ষির সহযোগিতায় তুফান সরকার কারা অভ্যন্তরে আরাম আয়েশে জীবন যাপন করছিল। কারাগারের খাবার না খেয়ে বাড়ি থেকে রান্না করা খাবার খাওয়া, কারাগারে বসে ফেনসিডিল সেবন ছাড়াও উচ্ছৃঙ্খলভাবে জীবন যাপন করে আসছিল তুফান সরকার। এর আগে ১৫০০ বোতল ফেনসিডিলসহ তুফান সরকার গ্রেফতার হয়ে প্রায় ২ মাস বগুড়া জেলা কারাগারে ছিল। ওই সময় থেকেই কারাগারের কতিপয় কারারক্ষিদের সাথে সখ্যতা গড়ে ওঠে তুফান সরকারের।
এ কারণে এবারও কারাগারে গিয়ে তুফান সরকার বাড়তি সুবিধা ভোগ করতে থাকে।
এর মধ্যে দর্শনার্থী কক্ষে স্যালাইনের পাইপের সাহায্যে তুফান সরকারকে ফেনসিডিল সেবন করানোর অভিযোগ ওঠে। গত ১৬ আগস্ট কারা অভ্যন্তরে কর্তৃপক্ষের হাতে ফেনসিডিলসহ ধরাও পড়ে মাদক মামলার হাজতি আসামি বাবুল। সে কারাকর্তৃপক্ষের কাছে স্বীকার করে তুফান সরকারের কাছে সরবরাহ করার জন্য তার স্বজনরা ফেনসিডিল তাকে দিয়েছে।
এ কারণে শাস্তি হিসেবে বাবুলকে ওই দিন থেকে কারাগারের সেলে রাখা হয়। কারাগারে তুফান সরকারের ফেনসিডিল সেবনের ঘটনাটি জানাজানি হলে শনিবার সকালে ডিআইজি প্রিজন আলতাফ হোসেন অভিযোগ তদন্তের জন্য বগুড়া কারাগারে আসেন। এর পরপরই বেলা ১২ টার দিকে তুফান সরকারকে বগুড়া থেকে গাজিপুরের কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।
বগুড়া জেলা কারাগারের তত্বাবধায়ক মোকাম্মেল হোসেন জানান, প্রশাসনিক সুবিধার্থে তুফান সরকারকে বগুড়া থেকে গাজিপুরে স্থানান্তর করা হয়েছে।
তুফান সরকার কারাগারে ফেনসিডিল সেবনের অভিযোগ অস্বীকার করে তিনি শীর্ষনিউজকে বলেন, বাবুল নামের এক হাজতির মাধ্যমে তুফান সরকার ফেন্সিডিল সেবনের চেষ্টা করেছিল। কারাকর্তৃপক্ষের নজরে ঘটনাটি ধরা পড়লে বাবুলকে শাস্তি দেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া