adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন ঢাকায়

AUSTRALIAস্পোর্টস ডেস্ক :  সব সংশয়-উৎকণ্ঠা-উদ্বেগের অবসান ও ক্রিকেটভক্তদের দুশ্চিন্তা দূর করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন ঢাকায়। বাংলাদেশের নিরাপত্তা নিয়ে অস্ট্রেলিয়া বোধহয় একটু বেশিই চিন্তিত। না হলে এত নাটক করতো না। যাক, ধারাবাহিক নাটকের পর্ব শেষ হলো আজ। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর বাংলাদেশে টেস্ট খেলতে আসলো টিম অস্ট্রেলিয়া।

শুক্রবার (১৮ আগস্ট) রাত ১০টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে স্টিভেন স্মিথের দল। সেখান থেকে সরাসরি তারা চলে গেছেন হোটেলে। শনিবার বেলা ৩টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে অস্ট্রেলিয়ার প্রথম সংবাদ সম্মেলন।

বিমানবন্দর এলাকায় সাধারণ গাড়ি ও মানুষের চলাচল সীমিত করে দেয়া হয়েছে। পুরো এলাকা জুড়ে নিরাপত্তা বাহিনীর লোকজনই বেশি চোখে পড়ছে।
   
আর কোনও দলকে নিয়ে বোধহয় এতটা উৎকণ্ঠায় থাকতে হয়নি বাংলাদেশের ক্রিকেটাঙ্গনকে। সিরিজটা হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু নিরাপত্তা না পাওয়ার আশঙ্কায় সেবার আসতে রাজি হয়নি অস্ট্রেলিয়া। এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে সূচি চূড়ান্ত হওয়ার পর স্বস্তি ফিরেছিল ক্রিকেটপ্রেমীদের মনে। কিন্তু আবার বিপত্তি! অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের (সিএ) সঙ্গে ক্রিকেটারদের আর্থিক ঝামেলায় সংশয় দেখা দিয়েছিল সিরিজকে ঘিরে। এমনকি বাংলাদেশ সফর বয়কটের হুমকিও দিয়েছিলেন স্মিথ-ওয়ার্নাররা। শেষ পর্যন্ত তেমন অনাকাঙ্ক্ষিত কিছু হয়নি, ক্রিকেটারদের অর্থসংক্রান্ত দাবি সিএ মেনে নেয়ায় ক্রিকেটের সবচেয়ে সফল দল এ মুহূর্তে ঢাকার মাটিতে।

সাদা পোশাকের ক্রিকেটে মাত্র চারবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ওই চার ম্যাচের ৩টিতেই বাংলাদেশ হার মেনেছিল ইনিংস ব্যবধানে। তবে দিন পাল্টে গেছে, অতীতের হতাশা-ব্যর্থতা পেছনে ফেলে টাইগাররা এখন আত্মবিশ্বাসী।

অস্ট্রেলিয়ার বর্তমান দলেরও আগের সেই প্রতাপ আর নেই। স্মিথের দল যেন ওয়াহ-পন্টিংদের পরাক্রমশালী দলের ছায়া। তাই অতিথিদের হোয়াইটওয়াশ করার ‘হুমকি’ দিতেও দ্বিধা করছেন না বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

অস্ট্রেলিয়া দল:

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড।

উল্লেখ্য, দুটি টেস্ট ও একটি প্রস্তুতি ম্যাচ খেলতে মোট তিন সপ্তাহের সফরে আজ ঢাকায় আসলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মিরপুরে প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট। কোরবানির ঈদের পর চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট হবে ৪ সেপ্টেম্বর থেকে। টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ২২ ও ২৩ আগস্ট একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া