adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনা ট্রাজেডি – মেসি, রোনালদোর নিন্দা ও শোক প্রকাশ

BARSAস্পোর্টস ডেস্ক : দিনকে দিন মাথাচাড়া দিয়ে উঠছে সন্ত্রাসী হামলার ঘটনাগুলো। এর ভয়াল থাবা থেকে রেহাই পাচ্ছে না পৃথিবীর কোনো দেশ। ইংল্যান্ড, আমেরিকার মতো উন্নত দেশগুলোও বাদ যায়নি। সম্প্রতি স্পেনের ব্যস্ততম শহর বার্সেলোনাতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। প্রকাশ্য দিবালোকে নিরীহ মানুষের ওপর কাভার্ডভ্যান চালিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। এই ঘটনায় ১৩ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছে।
বার্সেলোনা কেবল পর্যটন শহরই নয়, ফুটবলপ্রেমীদের অন্যতম আকাক্সিক্ষত জায়গাও এটি। এই শহরেই রয়েছেন পৃথিবীর সেরা ফুটবলার লিওনেল মেসি। এ ছাড়া বিশ্বসেরা তারকা আন্দ্রেস ইনিয়েস্তা, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেদের বাস এই শহরটিতে। ফুটবল দুনিয়ার অন্যতম সফল ক্লাবটির নামও বার্সেলোনা। এই কারণে ফুটবলপ্রেমীদের চোখ এখন বার্সেলোনায়।
বার্সেলোনায় সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেলসহ নামিদামি তারকা ফুটবলাররা। বার্সেলোনা ফুটবল দল তাদের অনুশীলনের সময় নিহতদের স্মরণে নীরবতা পালন করেছে। এই ঘটনার নিন্দা প্রকাশ করেছেন মেসি-ইনিয়েস্তাসহ দলের বাকি সদস্যরা।

মেসি তার বার্তায় বলেন, ‘প্রিয় শহর বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। যে কোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে অবস্থান থাকছে আমার। তবে আমরা এখনো আশাবাদী। কোনো প্রকার ঘৃণা ছাড়া শান্তিতে বসবাস করতে চাই। শ্রদ্ধা ও সহিষ্ণুতাময় একটা পৃথিবী গড়ে তুলতে চাই।’
REALএই ঘটনায় দারুণ মর্মাহত বার্সা তারকা লুইস সুয়ারেজ। টুইটার-বার্তায় উরুগুয়ের এই স্ট্রাইকার বলেন, ‘বার্সেলোনায় যেটা ঘটেছে সেটা দেখে আমি খুব কষ্ট পেয়েছি। সবার প্রতি সমবেদনা থাকছে।’ বার্সা তারকাদের মধ্যে হাভিয়ের মাসচেরানো, রোনালদিনহো, লুকাস দিগনে, সের্জি রবার্তো, জেরার্দ দিউলোফু ও স্যামুয়েল উমিতি, স্যামুয়েল ইতোসহ আরো অনেকেই শোকবার্তা লিখেছেন।
বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে নীরবতা পালন করেছেন রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও। দলের প্রধান তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এ ছাড়া গ্যারেথ বেল, সার্জিও রামোস, মার্কো আসেনসিও ও দানি কারভাহাল, কেইলর নাভাস, মার্সেলোসহ রিয়ালের আরো অনেক তারকাই এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া