২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

adv

সরকার ও দলীয় অবস্থান রাষ্ট্রপতিকে জানানো প্রধানমন্ত্রীর দায়িত্ব: ওবায়দুল কাদের

O K Aডেস্ক রিপাের্ট : রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার ও দলীয় অবস্থান রাষ্ট্রপতিকে জানানো সরকার ও দলীয় প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্ব। সে দায়িত্বই পালন করেছেন তিনি। এ ছাড়া দেশের চলমান ভয়াবহ বন্যা সম্পর্কে রাষ্ট্রপতিকে জানানো ও তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপির অবস্থানের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ব্যারিস্টার মওদুদের পরামর্শে এ রায়ে বিএনপি নতুন একটি ইস্যু খুঁজছিল। কিন্তু তাদের সেই ইস্যু ক্রমে বিবর্ণ হয়ে যাচ্ছে। মন খারাপ হয়ে রাজনীতির বেপরোয়া ড্রাইভারের মতো হয়ে গেছে বিএনপি। তারা যে কোনো সময় একটা দুর্ঘটনা ঘটাতে পারে। তাই সবাইকে সতর্ক ও সজাগ থাকতে হবে।

তিনি বলেন, আঘাতে আঘাতে আওয়ামী লীগ স্তিমিত হয় না। তারা বঙ্গবন্ধুর সৈনিক। তারা এগিয়ে যাবেনই।

রায় প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, 'কে কাকে চাপ দিয়ে কী করছে, ওই পদের (প্রধান বিচারপতি) কাউকে চাপ দিয়ে কিছু করানো যাবে? এ নিয়ে বিএনপির মতো আওয়ামী লীগ লাফালাফি করছে না। আওয়ামী লীগের মধ্যে কোনো অস্থিরতাও নেই। কেননা, জনগণই আওয়ামী লীগের ক্ষমতার উৎস।'

তিনি বলেন, বিএনপি ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তিন কারণে মন খারাপ। প্রথম কারণ, ব্যারিস্টার মওদুদের পরামর্শের পর তারা ভেবেছিল, ষোড়শ সংশোধনী রায়ে নতুন একটি ইস্যু পেয়ে যাবে। তাদের সেই রঙিন স্বপ্ন ক্রমে মরুময় হয়ে যাচ্ছে। দ্বিতীয় কারণ, ১৫ আগস্ট ভোরে আরেকটা ১৫ আগস্ট, আরেকটা ২১ আগস্টের মতো জঙ্গিবাদী হত্যাযজ্ঞ ঘটানোর তাদের পরিকল্পনা পণ্ড হয়েছে। ওই জঙ্গিবাদের মাধ্যমে শেখ হাসিনাসহ পাঁচশ' লোক হত্যার পরিকল্পনা ছিল। তৃতীয় কারণ, খালেদা জিয়ার জন্মদিবসের কেক কাটতে না পারা।

সংগঠনের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া