adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের অর্থনীতি ও এশিয়ান এজ এর বিরুদ্ধে মানহানি মামলা করবেন অর্থমন্ত্রী

MUHITনিজস্ব প্রতিবেদক : মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে এশিয়ান এজ ও দৈনিক আমাদের অর্থনীতির বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ১৬ আগস্ট বুধবার সচিবালয়ে তার দফতরে সাংবাদিকদের ডেকে একথা জানান তিনি।
অর্থমন্ত্রী বলেন, “লন্ডনের একটি প্রতিষ্ঠান ইউরোমানি। চায়নার বেজিংয়ে ‘চায়না এবং বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক এক প্রোগ্রাম হওয়ার কথা জানিয়েছিল ইউরোমানি। কিন্তু চায়নায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জানিয়েছেন এ ধরনের প্রোগ্রামের কোনো তথ্য তাদের কাছে নেই। অথচ গত ১৩ আগস্ট আমাদের অর্থনীতি ও আজ ১৬ আগস্ট ইংরেজি দৈনিক এশিয়ান এজ এ প্রোগ্রাম সংক্রান্ত মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। যে প্রোগ্রাম হবেই না সেই প্রোগ্রামে অর্থমন্ত্রীর যোগ দেয়ার কথা ছিল লিখেছে। কিন্তু মন্ত্রীর ছেলে কিংবা মেয়েকে সঙ্গে নেয়ার কথা বলায় টিকিট দিতে রাজি হননি কর্তৃপক্ষ। এক পর্যায়ে টিকিট দিতে রাজি হলেও প্রটোকল দিচ্ছে না।”

ORTHOতিনি বলেন, দুটি পত্রিকাই বোগাস নিউজ করেছে। তাদের বিরুদ্ধে আমি আজই ১০০ কোটি টাকার পৃথক দুটি মানহানির মামলা করার নোটিশ দিচ্ছি। তিনি আরও বলেন, ‘গত ৯ বছরেও কোনো পার্টি বা সংস্থার কাছ থেকে টিকিট নিয়ে বিদেশ যাইনি।’

এর আগে দুটি পত্রিকার বিরুদ্ধে মামলা করেছেন বলে জানান অর্থমন্ত্রী। এর মধ্যে ’৯৭ ও ’৯৮ সালে জনকণ্ঠ ও ’৭৭ সালে ইত্তেফাকের বিরুদ্ধে মানহানির মামলা করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া