adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিশ্চিয়ানো রোনালদো ৫ ম্যাচ নিষিদ্ধ

R R Rস্পাের্টস ডেস্ক : স্প্যানিশ লিগে বড় একটা ধ্ক্কা খেলো বিশাল বাজেটের দল রিয়াল মাদ্রিদ। তাদের নির্ভরযোগ্য ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে স্পেন ফুটবল ফেডারেশন আগামী পাঁচ ম্যাচের জন্য নিষ্দ্ধি করেছে।
রোনালদো যে বড় ধরনের নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন সেটি অনুমিতই ছিল। শেষ পর্যন্ত সেটিই বাস্তবে রূপ নিল। রেফারিকে ধাক্কা দেয়ার অপরাধে তাকে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। গত রোববার রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালের প্রথম লেগে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য পর্তুগিজ সুপারস্টারকে এই নিষেধাজ্ঞা দেয়া হয়। ম্যাচটিতে ৩-১ গোলে বার্সেলোনাকে হারিয়ে শিরোপায় একহাত দিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ।
ম্যাচে দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ায় এমনিতেই এক ম্যাচের জন্য অটোমেটিক নিষেধাজ্ঞা পান রোনালদো। অন্যদিকে রেফারিকে ধাক্কা দেয়ায় আরো চার ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি। ন্যু-ক্যাম্পে খেলার ৮০তম মিনিটে রোনালদোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। জার্সি খুলে উদযাপনের কারণে হলুদ কার্ড দেখেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। দুই মিনিট পর 'ইচ্ছাকৃত' ডাইভ দেয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন রোনালদো। এই সিদ্ধান্তে রেফারির প্রতি অসন্তোষ রোনালদো তাকে ধাক্কা দিয়ে বসেন। এমন ‘গুরুতর’ অপরাধের কারণে ৫ ম্যাচ নিষিদ্ধ হন সিআর সেভেন।
সোমবার স্প্যানিশ ফুটবল ফেডারেশনের বিচার বিভাগীয় কমিটি রোনালদোর ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করে। অবশ্য এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করার সুযোগ পাচ্ছে রোনালদোর ক্লাব রিয়াল মাদ্রিদ। অন্যদিকে শাস্তি হ্রাস না পেলে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের বেশ কয়েকটি ম্যাচও খেলতে পারবেন না এই সুপার স্টার। এক্ষেত্রে দেপোর্তিভো লা করুনা, ভ্যালেন্সিয়া, লেভান্তে এবং রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে স্প্যানিশ লা লিগার ২০১৭-১৮ মৌসুমের প্রথম চারটি ম্যাচ খেলতে পারবেন না রোনালদো।
এই নিষেধাজ্ঞার ফলে বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার বিপক্ষে ফাইনালের দ্বিতীয় লেগে রোনালদোকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। নিষেধাজ্ঞার পরের চার ম্যাচ কার্যকর হবে লা লিগায়।
বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায়, 'প্রথমত, রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিানো রোনালদো দুটি হলুদ কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন। প্রথমটি জার্সি খুলে উদযাপন করায় এবং দ্বিতীয়টি (ডাইভ দেয়ার) ভান করার জন্য। এই ঘটনায় ক্লাববে ৩৫০ ইউরো এবং খেলোয়াড়কে ৮০০ ইউরো জরিমানা করা হয়েছে।
বিবৃতির পরের অংশে বলা হয়, দ্বিতীয় ঘটনায়, ডিসিপ্লিনারি কোডের ৯৬ নম্বর অনুচ্ছেদ ভঙ্গ করায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে আরো চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এই ঘটনায় ক্লাবকে ১৪০০ ইউরো এবং খেলোয়াড়কে ৩০০৫ ইউরো জরিমানা করা হয়েছে।-ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া