adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাল্লেকেলেতে পান্ডিয়া ঝড়ে ব্যাকফুটে শ্রীলঙ্কা

PALLA KELAস্পোর্টস ডেস্ক :  শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল পাল্লেকেলে টেস্টে চালকের আসনে বসিয়ে দিয়েছিলেন ভারতকে। কিন্তু প্রথম দিনের শেষবেলায় কয়েকটা উইকেট হারিয়ে কিছুটা চাপে ছিল ভারত। ম্যাচে প্রত্যাবর্তনের একটা চেষ্টা শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন পাল্লেকেলেতে হার্দিক পা-িয়ার ব্যাটে যে ঝড়ে উঠে   তাতে আবার ব্যাকফুটে আয়োজকরা।
প্রথম দিনের শেষে ভারতের রান ছিল ৬ উইকেটে ৩২৯। দ্বিতীয় দিনের শুরুতেই ফিরে গেলেন ঋদ্ধিমান সাহা (১৬)। এরপর প্রথমে কুলদীপ যাদব (২৬), মহম্মদ সামি (৮) এবং সবশেষে উমেশ যাদবকে (৩) নিয়ে লড়াই চালিয়ে গেলেন হার্দিক। জীবনের প্রথম টেস্ট শতরান করে ফেললেন রবিবার। লাঞ্চের সময় ভারতের রান ছিল ৯ উইকেটে ৪৮৭। হার্দিক পা-িয়া অপরাজিত ছিলেন ১০৮ রানে। লাঞ্চের পর অবশ্য ১০৮ রানেই থেমে গেলেন পা-িয়া। ভারতও থেমে গেল ৪৮৭ রানেই। ৯৬ বলে ১০৮ করেছেন হার্দিক। মেরেছেন ৮টি চার ও ৭টি ছয়। শ্রীলঙ্কান বোলারদের মধ্যে লক্ষ্মণ সান্দাকান ৫ উইকেট পেলেন। মালিন্দা পুষ্পকুমার পেলেন ৩টি। বিশ্ব ফার্নান্দো পেয়েছেন ২ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। ৫৫ রান তুলতে না তুলতেই তাদের ৪ উইকেট পড়ে গেছে। মহম্মদ সামি ফিরিয়ে দিয়েছেন করুণারতেœ (৪) এবং থরঙ্গাকে (৫)। কুশল মেন্ডিস (১৮) রানআউট হলেন। অ্যাঞ্জেলো ম্যাথিউজ (০) ফিরেছেন হার্দিকের বলে এলবিডব্লু হয়ে। উইকেটে রয়েছেন চন্ডীমল (১২) ও ডিকওয়ালে (৯)।
একসময় মনে হচ্ছিল ৪০০ রানের গন্ডি টপকানোও মুশকিল হবে ভারতের পক্ষে। দিনের শুরুতে ঋদ্ধিমান যখন আউট হন, ভারতের রান ৩৩৯। হাতে ছিল মাত্র ৩ উইকেট। কিন্তু অষ্টম উইকেটে কুলদীপ যাদবকে সঙ্গে নিয়ে হার্দিক যোগ করে ফেলেন ৬২। উমেশের সঙ্গে দশম উইকেটে হার্দিক যোগ করেছেন আরও ৬৬। যার মধ্যে উমেশের অবদান ৩! মালিন্দা পুষ্পকুমারের এক ওভারে ২৬ রান নিয়েছেন হার্দিক। ৩টি ছয় ও ২টি চার। এমনি এমনি কি আর হার্দিক পা-িয়ার মধ্যে বেন স্টোকসের ছায়া দেখতে পাচ্ছেন বিরাট কোহলি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া