adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বক্তব্য ভিত্তিহীন বললেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


ALAMডেস্ক রিপাের্ট : ভারতের আসামে বাংলাদেশি অনুপ্রবেশের যে অভিযোগ রয়েছে, তা অস্বীকার করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেয়া বক্তব্য ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু।

গত মাসে আসামের গুয়াহাটিতে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে ‘ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ডায়ালগের অষ্টম পর্বের গ্রেস্ট অব অনার হিসেবে যোগদান করা পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয় গণমাধ্যমকে বলেছিলেন, আসামে বাংলাদেশি অনুপ্রবেশ নিয়ে মোটেও অবগত নয় বাংলাদেশ। নয়া দিল্লির পক্ষ থেকে বিষয়টি ঢাকার কাছে কখনও উত্থাপন করা হয়নি।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এ বক্তব্যকে উড়িয়ে দিয়ে বুধবার সন্ধ্যায় ভারতের লোকসভায় দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক পর্যায়ের অনেক বৈঠকে ‘বাংলাদেশি’ অনুপ্রবেশ নিয়ে ঢাকার সঙ্গে আলোচনা হয়েছে।

সম্প্রতি স্বরাষ্ট্র সচিব পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক থেকে শুরু করে নিরাপত্তা বিষয়ক যৌথ কার্যকরি কমিটি, বিএসএফ-বিজিবি পর্যায়ের বৈঠকেও অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। সুতারাং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য সঠিক নয়।

প্রসঙ্গত, আসামের রাজনৈতিক দলগুলোর সবচেয়ে বড় ইস্যু হচ্ছে ‘বাংলাদেশি সমস্যা’। আসামের জাতীয়তাবাদী রাজনৈতিক দলগুলোর অভিযোগ, লক্ষ লক্ষ বাংলাদেশি রয়েছে আসামে, ব্যাপক অনুপ্রবেশে আসামের জনবিন্যাসে পরিবর্তন ঘটেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া