adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাষ্ট্রপ্রধানের নির্দেশ পেলেই যুক্তরাষ্ট্রের গুয়ামে ক্ষেপণাস্ত্র হামলা চালাবে উত্তর কােরিয়া

N KOREAআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয় তাদের হোয়াসং-১২ রকেটগুলো প্রস্তুত অবস্থায় রয়েছে। দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উনের নির্দেশ পেলেই গুয়ামে হামলা চালানো হবে। যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণাধীন গুয়ামে সম্ভাব্য হামলার জন্য চারটি ক্ষেপণাস্ত্র প্রস্তুত রয়েছে বলে জানা যায়।
কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে বিবিসি জানায়, হোয়াসং-১২ রকেটগুলো জাপানের উপর দিয়ে গিয়ে গুয়ামের ১৭ কিলোমিটার সীমানায় হামলা চালাতে পারবে।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুঁশিয়ারিকে ‘আক্কেল বহির্ভূত মন্তব্য’ বলে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে হুমকি দেওয়া হয়েছিল উত্তর কোরিয়ার চলমান কর্মসূচি ‘তাদের শেষ ডেকে আনবে।’
মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী জিম ম্যাটিস বলেছেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সঙ্গে যুদ্ধে পিয়ংইয়ং কোনোভাবেই পাত্তা পাবে না।
গুয়ামে অবস্থানরত বিবিসির সাংবাদিক রুপার্ট উইংফিল্ড হায়েস জানান, উত্তর কোরিয়ার হুমকিকে স্রেফ বুলি বা বাগাড়ম্ভরপূর্ণ মন্তব্য হিসেবে দেখছে সেখানকার বাসিন্দারা। উত্তর কোরিয়া যদি সত্যিই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তাহলে সেটা হবে তাদের জন্য আত্মহত্যার সামিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া