adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার বিরুদ্ধে মামলা- উচ্চ আদালতে যাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলায় চার্জ গঠনকে অবৈধ উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন,  এ মামলা আইনে টিকবে না। আমরা উচ্চ আদালতে যাব। 
শুক্রবার সকাল সোয়া এগারটায় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা, ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার কর, করতে হবে’ শীর্ষক মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতাকামী  ফোরাম নামে একটি সংগঠন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে বিচার-প্রক্রিয়া বুধবার শুরু হয়েছে। প্রায় দুই বছর ধরে অভিযোগ গঠন বিষয়ে শুনানির তারিখ পেছাতে দফায় দফায় আবেদন করে আসছিলেন তাদের আইনজীবীরা। বুধবারও আবেদন করলে আদালত তা নাকচ করে অভিযোগ গঠনের নির্দেশ দেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আসামিদের মধ্যে খালেদা-তারেক ছাড়াও আছেন সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক আছেন কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।
এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে বিদেশ থেকে পাঠানো দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা ক্ষমতার অপব্যহার করে দুর্নীতির মাধ্যমে আত্মসাত করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুদক এ মামলা করে। ২০০৯ সালের ৫ আগস্ট এ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারন সম্পাদক শিরিন সুলতানা, স্বাধীনতাকামী ফোরাম সভাপতি আবু নাসের রহমাতুল্লাহ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া