adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারীদের জন্য ‘জঙ্গি পত্রিকা’প্রকাশিত হচ্ছে পাকিস্তানে

JONGIআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান থেকে প্রকাশ করা হল বিশ্বের প্রথম তালেবান পত্রিকা। উর্দু ও ইংরেজিতে প্রকাশিত এই সাময়িকীতে নারীদের জিহাদে অংশ নিতে আহ্বান জানিয়েছে তেহরিক ই তালিবান পাকিস্তান। প্রথম ইস্যুতেই ছড়িয়েছে চাঞ্চল্য৷ ম্যাগাজিনটির নাম সুন্নত এ খোয়ালা। প্রথম ইস্যুর সম্পাদকীয়তে বলা হয়েছে, আমরা চাইছি মুসলমান নারীরা জিহাদে অংশ নিক।

তেহরিক ই তালিবান (টিটিপি) পাকিস্তানের অন্যতম জঙ্গি সংগঠন। বহু নাশকতায় জড়িত এই সংগঠনটি। এই জঙ্গি গোষ্ঠীর প্রধান মোল্লা ফজলুল্লা। তার স্ত্রীর একটি সাক্ষাতকার প্রকাশ করা হয়েছে সেই পত্রিকায়। তাতে ওই তালেবান জঙ্গি নেত্রীর পরামর্শ, ছেলে-মেয়েদের কম বয়সেই বিয়ে দেওয়া দরকার। এতে সমাজ সুস্থ থাকে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম জানাচ্ছে, সুন্নত এ খোয়ালা ম্যাগাজিনে এক শিশু কন্যার কাহিনী তুলে ধরে সাধারণ নারীদের জিহাদে আসার জন্য আহ্বান জানিয়েছে টিটিপি। সংগঠনের প্রধান মোল্লা ফজলুল্লার যুক্তি, নারীদের গ্রেনেড ছোঁড়া ও বিভিন্ন আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণ নেওয়া দরকার। শুধু ম্যাগাজিন নয় বিভিন্ন উপায়ে সামাজিক যোগাযোগ মাধ্যম কাজে লাগিয়ে বিভিন্ন দেশে নিজেদের জঙ্গি আদর্শ ছড়াচ্ছে তালেবান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া