২৫শে নভেম্বর, ২০১৭ ইং | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ব্র্যাক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন ৩ দিন স্থগিত

BRACনিজস্ব প্রতিবেদক : অনশনসহ সকল আন্দোলন তিনদিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তিন কর্মদিবস অর্থাৎ আগামী মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত আন্দোলন স্থগিত থাকবে। এর মধ্যে যদি শিক্ষার্থীদের ৫ দফা দাবি না মানা হয় তাহলে আবারও আন্দোলনে নামবেন তারা।
৩ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দিয়েছেন আইন বিভাগের ১১ তম সেমিস্টারের ছাত্র শেখ নোমান পারভেজ।
ঘোষণায় শেখ নোমান পারভেজ বলেন, শিক্ষক লাঞ্চনার ঘটনায় অভিযুক্ত রেজিস্টার মো শাহুল আফজাল, রেজিস্টার অফিসের কর্মকর্তা জাবেদ, রাসেল, ও স্টাফ মাহিকে সাময়িক বরখাস্ত করতে হবে এবং তদন্তের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। ছাত্রদের ওপর শারীরিক নির্যাতন ও ছাত্রীদের ওপর যৌন নির্যাতন কারিদের ভিডিও ফুটেজ থেকে শনাক্ত করে বহিষ্কার করতে হবে। পাবলিক নোটিশের মাধ্যমে আন্দোলনের সাথে জড়িত কোনো শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিনের চাকরি স্থায়ী না করা ও চাকরি থেকে জবরদস্তিমূলক অব্যাহতি দেওয়ার ঘটনায় রোববার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার ছিল আন্দোলনের পঞ্চম দিন।
আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয় শিক্ষক সংহতি জানিয়ে বলেন, ‘লেডি আবেদের (ফজলে হাসান আবেদের) কারণে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া