adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর সড়কে যাত্রী পারাপারে ফায়ার সার্ভিসের নৌকা

FIRE SERVICEডেস্ক রিপাের্ট : মাত্র এক ঘণ্টার বৃষ্টিতেই রাজধানীর সড়কগুলো যখন একরকম নদীতে পরিণত হয়েছে, তখন ডুবে যাওয়া সড়কে লাইফবোটের মাধ্যমে যাত্রী পারাপার করছে ফায়ার সার্ভিস কর্মীরা। 
শুনে অবাক হওয়াটাই স্বাভাবিক, কারণ এমন দৃশ্য হয়তো ঢাকা শহরে কেউ কল্পনাই করতে পারেন না। কিন্তু সত্যিই বৃহস্পতিবার বিকালে শান্তিনগরে এমন চিত্র দেখা গেছে।  দুপুরে ঘণ্টাখানেকের বৃষ্টিতেই রাজধানীর বিভিন্ন স্থানে ফের জলাবদ্ধতা দেখা দেয়। বৃষ্টি, যানজট ও জলাবদ্ধতা ওই তিনে মিলে চরম দুর্ভোগে পড়ে রাজধানীবাসী। তবে এই জলজটে সাধারণ মানুষের মুখে একটু শান্তির হাসি ফোটাতে শান্তিনগরে ওয়াটার বাসের ব্যবস্থা করেছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শান্তিনগর মোড়েই দুইটি লাল বোট নিয়ে দাঁড়িয়েছিল। স্কুল থেকে ফেরা বাচ্চা, মহিলা ও বৃদ্ধাদের ডেকে ডেকে ওই বোটে বসাচ্ছিলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তারপর তাদের পার করে দিয়ে এসে আবারও নতুন যাত্রী তুলছিলেন। এতে দুর্ভোগে পড়া যাত্রীদের চোখে মুখে স্বস্তির ছাপ দেখা গেছে। অনেকেই ফায়ার সার্ভিসের এই সেবামূলক কাজের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন।

উদ্যোগের বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান বলেন, ভারি বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকায় যাতায়াতে মানুষকে খুব ভোগান্তি পোহাতে হচ্ছে। সেই সাথে চট্টগ্রামেও বন্যায় ভয়াবহ দুর্ভোগ পোহাচ্ছে মানুষ। 

তিনি বলেন, মানুষের দুর্ভোগ কিছুটা হলেও কমানোর চেষ্টা থেকেই আমরা ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় যাত্রী পারাপারের জন্য সাহায্য করছি। আমাদের যে বোটগুলো আছে তা দিয়ে তো সবাইকে সাহায্য করা সম্ভব নয়। তাই আপাতত বৃদ্ধ, নারী ও শিশুদের সাহায্য করা হচ্ছে। 
ফায়ার সার্ভিস সদর দফতরের ইনস্পেক্টর পলাশ বলেন, ডিজি স্যারের নির্দেশে রাজধানীর শান্তিনগর, মিরপুর, সচিবালয়, নটরডেম কলেজের সামনেসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে যাত্রী পারাপারে কাজ করছে ফায়ার সার্ভিস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া