adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৭ ধারায় আটক খুলনার সেই সাংবাদিকের জা‌মিন

57ডেস্ক রিপাের্ট : খুলনার ডুমুরিয়া থানায় যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক আ. লতিফ মোড়লকে জা‌মিন দিয়েছে আদালত।

২ আগস্ট বুধবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনার সি‌নিয়র জু‌ডি‌সিয়াল ম্যা‌জিস্ট্রেট নুসরাত জা‌বিন তাকে জামিন দেন।

গতকাল মঙ্গলবার সকালে ডুমুরিয়া থানা পুলিশ ৫৭ ধারার মামলায় সাংবাদিক আ. লতিফ মোড়লকে গ্রেপ্তার করে। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

লতিফ খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহ পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। ৩১ জুলাই রাতে ডুমুরিয়া থানায় জনৈক সুব্রত ফৌজদার তার বিরুদ্ধে মামলাটি করেন।

এদিকে সাংবাদিককে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিভিন্ন মহল থেকে ক্ষোভ প্রকাশ করা হয়।

মামলার এজহারের বরাত দিয়ে ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস ঢাকাটাইমসকে জানান, প্রাণিসম্পদ অধিদপ্তর গত শনিবার খুলনার ডুমুরিয়ায় এফসিডিআই প্রকল্পের আওতায় কিছু পরিবারের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।
সকালে ছাগল বিতরণের পর রাতে একটি ছাগল মারা যায়। পরদিন সাংবাদিক লতিফ মোড়ল তার ফেসবুকে প্রতিমন্ত্রীর ছবি ও মৃত ছাগলের ছবি পোস্ট করেন। এ ঘটনায় জনৈক সুব্রত ফৌজদার সোমবার রাত নয়টার দিকে ডুমুরিয়া থানায় যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি করেন।

প্রতিমন্ত্রীর ছবি ও ছাগলের ছবি দিয়ে ফেসবুকে পোস্ট করায় প্রতিমন্ত্রীর সম্মানহানি হয়েছে বলে তিনি মামলাটি করেন। অবশ্য গণমাধ্যমকে প্রতিমন্ত্রী বলেছেন, এই খবর ফেসবুকে শেয়ার তার মানহানি হয়েছেন বলে মনে করেন না। এবং তার দেয়া ছাগলও মারা যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া