adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেলিংয়ের ওপর মিনিবাসে ঝুলতে ঝুলতে ২৬ হজযাত্রী বেঁচে গেলেন

MINIডেস্ক রিপাের্ট : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের সময় একটি মিনিবাসে থাকা ২৬ যাত্রী অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন। তারা সবাই নিরাপদেই সৌদির উদ্দেশে রওয়ানা হতে পেরেছেন। ৩১ জুলাই সোমবার দুপুরে এই ঘটনা ঘটে। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া  এই তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ ও র‌্যাব জানায়, সোমবার দুপুরে বিমানবন্দরের ড্রাইভওয়ে দিয়ে একটি মিনিবাস ওই যাত্রীদের নিয়ে টার্মিনালে প্রবেশ করছিলেন। এ সময় মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ওই পথে ঝুলে যায়। পরবর্তী সময়ে যাত্রীরা নিরাপদে নেমে আসেন। তিনটি রেকার লাগিয়ে বাসটিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। তবে এতে কেউ আহত হননি। যাত্রীদের পরবর্তী সময়ে পায়ে হেঁটে টার্মিনালে পাঠানো হয়।
র‌্যাব জানায়, সোমবার আনুমানিক দুপুর ১২ টার সময় রাজধানীর মিরপুর থেকে আসা তামান্না গ্রুপের হজযাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো জ-১১-১৩০০) বিমান আন্তর্জাতিক বহির্গমন র‌্যাম্প (ড্রাইভওয়ে) দিয়ে টার্মিনালের দোতালায় ওঠার সময় হঠাৎ ব্রেক লক অকেজো হয়ে গেলে এ বাসটি পেছনের দিকে নামতে থাকে। রেলিং ভেঙে প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। এ সময় সিভিল এভিয়েশন ডিরেক্টর গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল দুর্ঘটনা কবলিত বাসটিকে উদ্ধারে র‌্যাবের কাছে তাৎক্ষণিক সহায়তা চান।
 খবর পেয়ে র‌্যাবের এর একটি উদ্ধারকারী দল উদ্ধারকারী যান নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে হজযাত্রীদের নিরাপদ স্থানে নিয়ে আসে এবং গাড়িটি উদ্ধার করে। উদ্ধারকৃত গাড়িটিকে বিমান বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য যে, আজ দুপুর ২ টায় সময় সৌদি এয়ারলাইন্সের একটি বিমান হাজীদের নিয়ে সৌদি আরবের উদ্দেশে রওয়ানা দেয়।
ওসি বলেন, ‘আমরা চালককে আটক করেছি। বাসটির বিষয়ে বিআরটিএ খোঁজ নিচ্ছি। আগামীকাল চালককে আদালতে হাজির করা হবে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া