adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিবিএস ক্যাবলসের শেয়ার দর ৮০০ শতাংশ বেড়েছে

B B Sডেস্ক রিপাের্ট : পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস ক্যাবলস লিমিটেড। আজ সোমবার কোম্পানিটির শেয়ার দর ৮০০ শতাংশ বেড়েছে। এর আগে সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ কোম্পানির লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর সূত্রে আরও দেখা গেছে, আজ লেনদেনের প্রথমদিনে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) বিবিএস ক্যাবলের শেয়ার দর ৫১ টাকায় ওপেন হলেও সর্বোচ্চ লেনদেনটি হয় ৯৪ টাকায়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ৫১ টাকা থেকে ৯৪ টাকা পর্যন্ত ওঠানামা করে। আর সর্বশেষ লেনদেন শেষ হয় ৯০ টাকায়। আজ কোম্পানির ৮৯ লাখ ৭০ হাজার ৩১২টি শেয়ার মোট ১৫ হাজার ৯১২ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৭৪ কোটি ৫৯ লাখ ৪০ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) প্রথমদিনে বিবিএস ক্যাবলসের শেয়ার দর ৭৭২ শতাংশ বেড়েছে। আজ কোম্পানির শেয়ার দর ৬৬ টাকা থেকে ৯১.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে। আর সর্বশেষ লেনদেন হয় ৮৭.২০ টাকায়। প্রথমদিনে কোম্পানিটির ২০ লাখ ৪০ হাজার ২৪৮টি শেয়ার মোট চার হাজার ৯৯৬ বার হাত বদল হয়। যার বাজার দর ১৬ কোটি ৮৫ লাখ ৮২ হাজার ২৭ টাকা।

৩১ জুলাই এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করতে যাওয়া বিবিএস ক্যাবল লিমিটেডের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড হবে ‘BBSCABLES’ আর কোম্পানি কোড হবে ১৩২৪২। এর আগে কোম্পানিটির আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া সিডিবিএলের মাধ্যমে গত বুধবার (২৬ জুলাই) বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুর্ণমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া