adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

​আপিল বিভাগ শৃঙ্খলাবিধি নিয়ে সরকারের সঙ্গে বৈঠক করবে

COURTনিজস্ব প্রতিবেদক : অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার জন্য আইন মন্ত্রণালয়ের দেয়া খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ। এ বিষয়ে সরকারের সঙ্গে বৈঠক করবে আদালত। 

রােববার (৩০ জুলাই) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। 

এসময় সরকারকে উদ্দেশ্য প্রধান বিচারপতি বলেন, ‘আইনমন্ত্রী আমাদের সঙ্গে বৈঠকের পর পুরোপুরিভাবে ইউটার্ন করেছে। আমি এবং আমার ব্রাদার জার্জরা রােববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দুপুর ২টা থেকে রাত ১২ পর্যন্ত সময় দিবো। এর মধ্যে আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং সরকারের যদি এবিষয়ে কেউ এক্সপার্ট থাকে নিয়ে আসেন আমরা মিটিং করবো। এটি নিয়ে রশি টানাটানি নয়।, 

আগামী ০৬ আগস্ট পর্যন্ত শুনানি মুলতবি করেন আদালত। এর আগে শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার খসড়া প্রণয়নে ২২ বার সময় দিয়েছে আপিল বিভাগ।

গত বৃহস্পতিবার (২৭ জুলাই) এক বৈঠকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কাছে বিধিমালার খসড়া হস্তান্তর করেন বলে সাংবাদিকদের জানান আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, ‘আজকে আমি বিধিমালার খসড়া প্রধান বিচারপতির কাছে হস্তান্তর করেছি। এটি এখন তিনি দেখবেন। পরে তা রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। রাষ্ট্রপতির অনুমোদনের পর এটি গেজেট আকারে প্রকাশ করা হবে।’
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া