adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘চোখ হারানো’ সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে

SIDDIQনিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে চোখে আঘাত পাওয়া  আহত তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান সিদ্দিককে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশ নেয়া হবে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন আশ্বাসের কিছুক্ষণ পর
সরকারি তথ্য বিবরণীতে এতথ্য জানানো হয়েছে।

২৪ জুলাই সোমবার বিকালে গণমাধ্যমে এই তথ্য বিবরণী পাঠানো হয়। তবে কবে এই তরুণকে চেন্নাই নেয়া হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি এতে।
তথ্য বিবরণীতে বলা হয়, সিদ্দিকুর রহমানের চিকিৎসার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে সিদ্দিকের চোখের সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, তার চোখ ভালো করতে যা যা করণীয় চিকিৎসকরা যেন সেই পদক্ষেপ নেন।
স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকের চিকিৎসার খোঁজ নিতে প্রথম দিন থেকেই ইনস্টিটিউটের পরিচালক ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজে পরীক্ষার রুটিন ঘোষণার দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় একটি মিছিলে পুলিশ কাছ থেকে কাঁদানে গ্যাস ছোড়ে। ওই ঘটনার ধারণ করা ভিডিওতে দেখা গেছে, পুলিশের কাছাকাছি থাকা সিদ্দিকুর মাটিতে লুটিয়ে পড়ছেন।

সিদ্দিকুর বর্তমানে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়। ইনস্টিটিউটিউটের সহযোগী অধ্যাপক ইফতেখার মো. মুনির জানান, বাঁ চোখের এক পাশ থেকে আলো দেখছেন সিদ্দিকুর রহমান। তবে ডান চোখে তিনি দেখছেন না।

সোমবার দুপুরে সিদ্দিকুরকে দেখতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সিদ্দিকুরকে সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানো হবে।’

সিদ্দিকুরের আঘাত লাগার ঘটনায় কেবল তার চিকিৎসা নয়, যারা দায়ী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া সিদ্দিকুরকে দেখতে গিয়ে বলেন, ‘তদন্তে পুলিশের যদি কোনো গাফিলতি থাকে, অতিরিক্ত বল প্রয়োগ বা অপেশাদার আচরণ করে থাকে, অবশ্যই তাকে শাস্তির আওতায় আনা হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া