adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুটিংয়ে জীবন্ত বাঘের সঙ্গেও লড়াই করেছিলেন অমিতাভ বচ্চন!


AMITABবিনােদন ডেস্ক : তিনি যেখানে দাঁড়িয়ে পড়েন, লাইন সেখান থেকেই শুরু হয়। আজও দীর্ঘ দেহের লোকটার মোহে আচ্ছন্ন মানুষ। একদিনের ভালো লাগা নয়, এ ভালোবাসার সাম্রাজ্য তিলে তিলে গড়ে উঠেছে। এর জন্য কত কীই না করেছেন বলিউডের শাহনেশা।  

কখনও হয়েছেন 'শরাবি', কখনও 'ডন', কখনও আবার বিল্লা নম্বর সাতশো ছিয়াশি পড়ে সেজেছেন 'কুলি'। অভিনয়ের 'শোলে' ছিল তার রক্তে। সেই 'খুন পসিনা'র পরিশ্রমের কথাই বর্তমানের আয়নায় নতুন করে তুলে ধরলেন অমিতাভ বচ্চন।

আজকের মতো প্রযুক্তি তখন ছিল না। কিন্তু ডেডিকেশন অনেক বেশি ছিল। আর এই তাগিদেই ছবির জন্য আসল বাঘের সঙ্গে পর্যন্ত লড়াই করেছিলেন বিগ-বি। ১৯৭৭ সালে মুক্তি পেয়েছিল পরিচালক রাকেশ কুমারের ছবি 'খুন পসিনা'।  সেখানেই ছিল এই অ্যাকশন দৃশ্য। যার জন্য আস্ত রয়্যাল বেঙ্গল টাইগারকে বাগে এনেছিলেন বলিউডের শাহেনশা। সাদা-কালো সেই স্মৃতি সম্প্রতি নিজের টুইটার প্রোফাইলে তুলে ধরেছেন অমিতাভ।

ছবির জন্য এমন অনেক সাহসী কাজই করেছিলেন সিনিয়র বচ্চন। আজকের স্টান্ট ডিরেক্টরদের সে গল্প শোনালে নাকি তারা অমিতাভকে পাগল বলে সম্বোধন করেন। এই পাগলামো ছিল বলেই তো আজও তিনি যেখানে দাঁড়ান, বলিউডের তারকাদের লাইন সেখান থেকেই শুরু হয়। আজও জলসার সামনে অগণিত মানুষ ভিড় করেন তার এক ঝলক পাওয়ার আশায়।  

আজও তিনি মানেই হল কাঁপানো মানুষের চিৎকার। এই ভালোবাসাকে সঙ্গী করেই এতদিন পথ চলেছেন, আর আগামী দিনেও চলবেন। ইতিহাসের সঙ্গে সঙ্গে বর্তমানকেও আপন করে নেবেন। সেই বার্তাই যেন বিগ-বি বারবার তুলে ধরেন নিজের সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া