adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে শক্তি বাড়াতে আরও দুটি চিনা সাবমেরিন কিনতে চলেছে বাংলাদেশ

chinese-submarineআন্তর্জাতিক ডেস্ক : সমরাস্ত্রে আরও শক্তিশালী হচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। আরও দুটি সাবমেরিন পেতে চলেছে বাংলাদেশ নৌবাহিনী। চিন থেকে অত্যাধুনিক এই দুটি সাবমেরিন সরকার কিনতে চলেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চিন থেকে সাবমেরিন ক্রয় বাংলাদেশের জাতীয় স্বার্থকেন্দ্রিক একটি সিদ্ধান্ত। এর ফলে রাজনৈতিক ক্ষেত্রে বহির্বিশ্বে কোনও নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হবে না।

প্রধানমন্ত্রী বলেন, সাবমেরিন দুটি নৌবাহিনীতে যুক্ত হওয়ায় প্রতিরক্ষা ব্যবস্থা আগের চেয়ে অনেক শক্তিশালী হয়েছে। যা জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতিতে বাংলাদেশের অবস্থানকে উন্নত করেছে। তিনি আরও বলেন, সরকারের গৃহীত পদক্ষেপে দেশে আইনশৃঙ্খলার যথেষ্ট উন্নয়ন ঘটেছে এবং দেশের জনগণ সুফল পেতে শুরু করেছে। আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে এবং অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে বিবেচিত হচ্ছে। জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ উদ্ভূত সমস্যা মোকাবিলার লক্ষ্যে পুলিশের আলাদা উপযোগী ইউনিট গঠন করার পরিকল্পনা সরকারের রয়েছে বলেও তিনি জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশ ও দেশের জনগণের জন্য যে কোনও ত্যাগ স্বীকারে তিনি প্রস্তুত। তিনি বলেন, ‘ক্ষমতা আমার কাছে ব্যক্তিগত আকাঙ্ক্ষা পূরণের জন্য নয়। মানুষের কল্যাণের জন্য যে কোনও অবস্থা মোকাবিলা করতে প্রস্তুত। আমি নিজের ভাগ্য কী করে গড়ব, সেই চিন্তা কখনো করিনি।’-কলকাতা ২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া