adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজভী বললেন -বাংলাদেশে শাসকগোষ্ঠীই জেগে উঠেছে

Copy of RIZVI-2নিজস্ব প্রতিবেদক : দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হচ্ছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, বাংলাদেশ কোনদিক দিয়ে যে জেগেছে তা জনগণ জানে না। জনগণ শুধু শাসকগোষ্ঠীকেই জেগে উঠতে দেখেছে, যা এদেশে কখন কেউ প্রত্যক্ষ করেনি।
২৭ জুন ঙ্গলবার নয়াপল্টনে কেন্দ্রীয় বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ প্রথমবার ক্ষমতায় থেকে বাকশাল, গুম, খুন আর বিরোধী দলের নেতাকর্মীদের হত্যার মধ্য দিয়ে যে অর্জন করেছিলো সেটি দ্বিতীয়বারে পূর্ণমাত্রায় প্রতিষ্ঠিত হয়েছে।’
২৬ জুন সোমবার ঈদের দিন সকালে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হচ্ছে। দেশের মানুষ এখন আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করছে। বাংলাদেশ আজকে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। বিশ্বে উন্নয়নের রোল মডেল বিবেচিত হচ্ছে। বাংলাদেশ মর্যাদা ফিরে পেয়েছে, যে মর্যাদা হারিয়েছিল ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর, আজকে আবার বাংলাদেশ জেগে উঠেছে।
এই বক্তব্যের প্রতিক্রিয়ায় আয়োজিত ওই সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বাংলাদেশ কোনদিক দিয়ে যে জেগেছে তা জনগণ জানে না। জনগণ শুধু শাসকগোষ্ঠীকেই জেগে উঠতে দেখেছে, যা এদেশে কখনই কেউ প্রত্যক্ষ করেনি। যেমন ক্ষমতাসীনদের জাগ্রত ব্যবস্থাপনায় কিভাবে শেয়ার বাজার থেকে লক্ষ কোটি টাকা পকেটে চলে যায়। কিভাবে সরকারি ব্যাংকগুলো শূন্য হয়ে যায় ক্ষমতাসীনদের তদবিরে। রাজকোষের টাকা কিভাবে হাওয়ায় উড়ে যায়।
বিএনপি এই নেতা বলেন, বিরোধী নেতাকর্মীদের রাতের ঘুম, দিনের চলাচল বিষাদ ঘনঘোরের দিকে ঠেলে দেওয়া হয়েছে। দেশের রাজনৈতিক ও সামাজিক পরিবেশকে করা হয়েছে ছায়ান্ধকার, নিশ্চল ও আতঙ্কময়। সরকারের কৃপাধন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দেওয়া হয়েছে হত্যার লাইসেন্স।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শান্তিপূর্ণভাবে ঈদ অনুষ্ঠিত হয়েছে বলে মিথ্যা দাবি করেছেন। ঈদের প্রাক্কালে ঘরমুখী মানুষের যাতায়াতে সরকারি উদাসীনতা ও অব্যবস্থাপনার কারণে এতো মানুষকে জীবন দিতে হয়েছে। ঈদে যানজটে ঘরমুখী মানুষের নাকাল অবস্থায় সরকারের কোনো সার্ভিসই ছিল না।
অস্বাভাবিক চালের দামের কথা উল্লেখ করে রিজভী বলেন, দেশে নীরবে নয়, প্রকাশ্যেই দুর্ভিক্ষের আগ্রাসন ধেয়ে আসছে। সুতরাং শান্তি কেবল ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মনে, দেশের সাধারণ মানুষের মনে শান্তি নেই। দেশের মানুষ অনাহার-অর্ধাহারে বিপর্যস্ত।
রিজভী বলেন, দেশের জনপ্রতিনিধিরা নয়, পুলিশই এখন জনগণের ভাগ্য নিয়ন্ত্রক। বাংলাদেশকে পরিণত করা হয়েছে একটি ‘ক্রিমিনাল স্টেট’ এ। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য অসাঢ় ও মূল্যহীন।
শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না এমন কথা উল্লেখ করে তিনি বলেন, যেসকল নেতারা বলছেন শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে তারা মূর্খের স্বর্গেই বাস করছেন। তারা অলীক স্বপ্ন দেখছেন। শেখ হাসিনাকে জনগণ বিশ্বাস করে না, তাই শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া