adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলিদের কোচ হতে চান রবি শাস্ত্রি

ravi-shastri-স্পাের্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন রবি শাস্ত্রি। যাকে অধিনায়ক বিরাট কোহলিও তাদের কোচ হিসেবে পেতে চান।  

ইতিমধ্যে কোচ হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আবেদনপত্র জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তাহলে কোহলিদের সাবেক কোচ অনিল কুম্বলের পদত্যাগের পেছনে যে গুঞ্জনটি উঠেছে তা- মনে হচ্ছে সত্যি হতে চলেছে!

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এরপর আবেদন জমা দেন অনেকেই। কিন্তু ওই সময় রবি শাস্ত্রি আবেদন করেননি।

এদিকে বিসিসিআই থেকে বলা হয়, নতুন কোচের জন্য অনিল কুম্বলের আবেদন করার প্রয়োজন নেই। তাকে এমনিতেই আবেদিত হিসেবে ধরে নেয়া হবে এবং নতুন করে তাকে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) তিন সদস্যের সামনে সাক্ষাৎকার দিতে হাজির হতে হবে।

তবুও কুম্বলে আনুষ্ঠানিকভাবে আবেদন জমা দিয়েছেন। এরই মধ্যে ঠিক করা হল, ভারতীয় ক্রিকেট দল কুম্বলের অধীনেই ওয়েস্ট ইন্ডিজ সফরটা সেরে নেবে।

কিন্তু অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বিরোধের জের ধরে কোচের পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন কুম্বলে। এরপরই থেকেই আলোচনা-সমালোচনার ঝড় বইছে ভারতীয় ক্রিকেটের চারদিকে।

অনেকেই পেছনে থেকে কলকাঠি নাড়ার জন্য রবি শাস্ত্রিকেই দুষছিলেন। কারণ, গত বছর কুম্বলের কারণেই শাস্ত্রি কোচ হতে পারেননি। সেই ক্ষোভেই হয়তো শাস্ত্রি কুম্বলের পিছনে লাগতে পারেন বলে ধারণা অনেকের।

অবশ্য ভারতীয় ক্রিকেট দলের দুঃসময়ে ডিরেক্টর কাম কোচ হিসেবে ১৮ মাস দায়িত্ব পালন করেছিলেন রবি শাস্ত্রি।

নতুন করে কোচ হতে চাওয়া রবি শাস্ত্রিই সবার ফেবারিট এখন পর্যন্ত। তবে কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে আবেদন করা বিরেন্দর শেবাগ, রিচার্ড পাইবাস কিংবা টম মুডিদের বিষয়েও ভাবছে সবাই।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া