adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন ডি ভিলিয়ার্স?

D VILLARSস্পোর্টস ডেস্ক : বর্তমান ক্রিকেটবিশ্বে তাঁর মতো বৈচিত্র্যময় ব্যাটসম্যান খুব কমই পাওয়া যাবে। টি-টোয়েন্টি বা ওয়ানডে খেলতে নামলে তাঁর ব্যাটে যেভাবে ঝড় ওঠে, ঠিক একইভাবে ধৈর্যের প্রতিমূর্তি হয়ে হাজির হয়ে যান টেস্ট ক্রিকেটের বেলায়। ক্রিকেটের ‘সুপারম্যান’খ্যাত সেই এবি ডি ভিলিয়ার্স চলে এসেছেন ক্যারিয়ারের শেষপ্রান্তে। আরো কিছুদিন ভালোভাবে খেলে যাওয়ার কথা চিন্তা করে ডি ভিলিয়ার্স এখন বিদায় বলতে চাইছেন ক্রিকেটের আদি ফরম্যাট টেস্টকে। 

আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বাংলাদেশ খেলবে দুটি টেস্ট। তার আগেই ডি ভিলিয়ার্স টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নেবেন কি না, সেই কথাবার্তা জোরেশোরেই উঠতে শুরু করেছে ক্রিকেটবিশ্বে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি আরো কিছুদিন ভালোভাবে খেলে যাওয়ার জন্য এর আগেও একবার টেস্ট ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের অনুরোধে শেষ পর্যন্ত আর সিদ্ধান্তটা চূড়ান্ত করেননি। তবে এবার সত্যিই হয়তো সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন প্রোটিয়া অধিনায়ক। আগামী আগস্টেই যে ক্যারিয়ার নিয়ে একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন, সেটা জানিয়েই দিয়েছেন ডি ভিলিয়ার্স। সেখানে সত্যিই যদি টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন, তাহলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে আর দেখা যাবে না এ সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে। 

গত মৌসুমে ইনজুরির সঙ্গে ভালোই লড়াই করতে হয়েছে ডি ভিলিয়ার্সকে। কনুইয়ের চোটের কারণে খেলতে পারেননি নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে। 

২০০৪ সালে টেস্ট অভিষেকের পর গত এক যুগে ডি ভিলিয়ার্স খেলেছেন ১০৬টি টেস্ট। করেছেন ৮,০৭৪ রান। দক্ষিণ আফ্রিকার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করেছেন আট হাজার রানের মাইলফলক। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া