adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরফরাজ পাকিস্তানের টেস্ট অধিনায়ক হচ্ছেন!

SARFARAJস্পোর্টস ডেস্ক    : পাকিস্তানের টেস্ট অধিনায়ক হচ্ছেন সরফরাজ! গুঞ্জনটা বেশ চাউর হয়েছে। বিশেষ করে, তার অসাধারণ নেতৃত্বে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর। এর আগেও অবশ্য সরফরাজকে তিন ফরম্যাটেই অধিনায়ক করার পক্ষে ছিলেন বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার।

তাদের দলে ছিলেন ইমরান খান, রমিজ রাজার মতো কিংবদন্তিরা। পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে সরফরাজকে পছন্দ শহিদ আফ্রিদির। বুমবুম খ্যাত পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেছিলেন, ‘যদি বোর্ড তাকে (সরফরাজ) তিন ফরম্যাটেই দায়িত্ব দেয়, এটা পাকিস্তান ক্রিকেটের জন্যই ভালো হবে। দলকে নেতৃত্ব দেয়ার মতো যথেষ্ট সামর্থ্য আছে সরফরাজের। আমি তাকে সমর্থন করব।’

চ্যাম্পিয়ন্স ট্রফিতে তার প্রমাণ রেখেছেন সরফরাজ। আসরটিকে বাজিমাত করার পর বোধ হয় আরেকটি সুসংবাদই পাচ্ছেন তিনি। পাকিস্তানের টেস্ট অধিনায়কের দায়িত্বও বর্তাচ্ছে তার বাঁধে। বয়সে বুড়িয়ে যাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন দেন মিসবাহ-উল-হক। যে কারণে পাকিস্তানের টেস্ট অধিনায়কের পদটি শূন্য হয়।

ওয়ানডে দলের নেতৃত্ব হারানো আজহার আলি খুব একটা সুবিধা করতে পারেননি। যে কারণে সবার চেয়ে এগিয়ে সরফরাজই। চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী দলের অধিনায়কই প্রথম পছন্দ। ৩০ বছর বয়সী সরফরাজই তাই হতে পারেন মিসবাহর স্থলাভিষিক্ত। পিসিবির পক্ষ থেকে নাকি চূড়ান্ত সিদ্ধান্তই নেয়া হয়েছে। এখন অপেক্ষা শুধু ঘোষণার। যে ঘোষণা দেবেন পিসিবির চেয়ার শাহরিয়ার খান।

আজ বৃহস্পতিবার পিসিবির এক মুখপাত্র নাম না প্রকাশ করার শর্তে বলেন, ‘এটা (সরফরাজকে টেস্ট অধিনায়ক ঘোষণা করা) এখন আনুষ্ঠানিকতা মাত্র। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান দেশে ফিরলেই ঘোষণা দেবেন। সিদ্ধান্ত নেয়া হয়েছে, এমনকি চূড়ান্ত। সরফরাজকেই টেস্ট অধিনায়ক করা হবে। ওয়েস্ট ইন্ডিজর সফরে মিসবাহর স্থলাভিষিক্ত হিসেবে ছিলেন তিনি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া