adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার ১০টায় আদালতে হাজির হবেন খালেদা জিয়া

lkhaedaনিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে ২২ জুন বৃহস্পতিবার  বিশেষ আদালতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে বৃস্পতিবার সকাল ১০টায় গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশে যাত্রা শুরু করবেন।
রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আত্মপক্ষ সমর্থন ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য বৃহস্পতিবার দিন ধার্য রয়েছে। তবে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরা (পুনরায়) শেষ না হওয়ায় ফের তাকে জেরা করবেন খালেদার আইনজীবীরা।
এর আগে গত বৃহস্পতিবার (১৫ জুন) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদকে জেরা করেন খালেদার আইনজীবী রেজ্জাক খান। জেরার একপর্যায় তিনি তদন্ত কর্মকর্তাকে বলেন, আপনি আইনের ব্যত্যয় ঘটিয়ে মামলার তদন্ত করেছেন। এ সময় আদালত এ মামলার পরবর্তী জেরার জন্য ২২ জুন দিন ধার্য করেন।
অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষের সমর্থনের জন্য একই দিন ধার্য করেন আদালত।
অপরদিকে খালেদার আইনজীবীরা আদালতে আরেকটি আবেদন দাখিল করেন। আবেদনে উল্লেখ করেন মামলায় বিভিন্ন অপ্রয়োজনীয় ডকুমেন্ট নথির সঙ্গে যুক্ত করা হয়েছে, যা অপ্রাসঙ্গিক। এগুলো মামলার নথি থেকে বাদ দিতে হবে এবং পরবর্তী তারিখে আমরা এ বিষয় শুনানি করব।
গত ৮ জুন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন অর রশিদকে পুনরায় জেরা করার অনুমতি দিয়েছিলেন আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া