২৭শে জুন, ২০১৭ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

adv

র‌্যাংকিংয়ের ছয়ে পাকিস্তান, বাংলাদেশ সপ্তম

BDস্পোর্টস ডেস্ক  : ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করার দিকে এক ধাপ এগুলো পাকিস্তান। শ্রীলঙ্কা, বাংলাদেশকে টপকে তারা আইসিসির র‌্যাঙ্কিংয়ে অষ্টম থেকে ষষ্ঠ স্থানে উঠে এল। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার সুবাদে তারা ৪ পয়েন্ট পেয়েছে। অন্য দলগুলোর ক্ষেত্রে র‌্যাঙ্কিংয়ের কোনও পরবির্তন না হলেও ভারত, ইংল্যান্ড ও বাংলাদেশকে ১ পয়েন্ট করে হারাতে হয়েছে। ভারত তৃতীয় স্থানে, পয়েন্ট ১১৬, ইংল্যান্ড চতুর্থ (১১৩), বাংলাদেশ সপ্তম (৯৪)। প্রথম  ও দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা (১১৯), অস্ট্রেলিয়া (১১৭)। নিউজিল্যান্ড পঞ্চম স্থানে (১১১)। অষ্টম থেকে দ্বাদশ স্থানে রয়েছে শ্রীলঙ্কা (৯৩), ওয়েস্ট ইন্ডিজ (৭৭), আফগানিস্তান (৫৪), জিম্বাবোয়ে (৪৬), আয়ারল্যান্ড (৪১)।
ব্যাটসম্যানদের তালিকায় কোহলি, ওয়ার্নার, ডি’ভিলিয়ার্স, রুট প্রথম চারে রয়েছেন। পাকিস্তানের বাবর আজম তিন ধাপ উঠে পাঁচে চলে এসেছেন। রোহিত শর্মা তিন ধাপ উঠে শিখর ধাওয়ানের সঙ্গে দশম স্থানে জায়গা করে নিয়েছেন।
বোলারদের মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ উইকেটশিকারী পাকিস্তানের হাসান আলি ১২ ধাপ উঠে সপ্তম স্থানে চলে এসেছেন। শীর্ষে হ্যাজেলউড। প্রথম ছ’টি স্থান অপরিবর্তিত। সূত্র, আইসিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া