২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

adv

পর্বতে আটকে পড়া মূসা ইব্রাহীমকে উদ্ধার

Mountainডেস্ক রিপাের্ট : বাংলাদেশের পবর্তারোহী মূসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছে। এই সময় বেইজ ক্যাম্পে আটকা পড়া তার সঙ্গী ভারতের দুই অভিযাত্রীদেরকেও উদ্ধার করা হয়ে। ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ মাউন্ট কার্সটেঞ্জ এ সামিট শেষ করে নেমে আসার পথে আটকা বেজ ক্যাম্পে আটকা পড়েন তারা।  

মূসা ইব্রাহীমের বন্ধু সাংবাদিক আশীফ এন্তাজ রবি সোমবার সকালে তার ফেইসবুক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করেন। তিনি তার ফেইসবুক স্ট্যাটাসে জানান, হেলিকপ্টারে করে মূসা ইব্রাহীমসহ তার দুই সহযোগী অভিযাত্রীকেও উদ্ধার করা হয়।

এর আগে সোমবার সকাল সোয়া ৬টার দিকে মুসা ইব্রাহিম তার ফেসবুক আইডিতে তারা নিরাপদে ইন্দোনেশিয়ার টিমিকা এয়ার পোর্টে পৌঁছেন জানিয়ে লিখেছেন, "এই মাত্র টিমিকা এয়ারপোর্টে পৌছলাম, আল্লাহ রহমতে আমরা নিরাপদে আছি, ইনশাআল্লাহ খুব শিগগিরই দেখা হবে। "

উল্লেখ্য মূসা ইব্রাহিম ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশের কারস্টেনজ পিরামিড অভিযান শেষে ফেরার পথে ভারতের দুই অভিযাত্রীসহ বৈরি আবহাওয়ার কারণে গত চারদিন ধরে সেখানে আটকা পড়ে ছিলেন। খাবার ফুরিয়ে যাওয়ায় মারাত্মক খাদ্য সঙ্কটে পড়তে হয় তাদের। আগের অভিযাত্রীদের ফেলে আসা কিছু খাবারের সন্ধান পাওয়ায় তা খেয়ে তারা কোনো মতে জীবনধারণ করেন। এই অভিযানে মুসার সঙ্গে ছিলেন ভারতের এভারেস্টজয়ী পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।  

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া