১৮ই আগস্ট, ২০১৭ ইং | ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

adv

রাশিয়া আরো শক্তিশালী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল

RUSIAআন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে ক্রমশ বাড়ছে সামরিক উত্তেজনা। তারই জের ধরে রাশিয়ান সীমান্তে নজিরবিহীনভাবে শক্তি বাড়াচ্ছে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী। অন্যদিকে, প্রস্তুতি নিচ্ছে রাশিয়াও। ন্যাটোর যেকোন বাড়াবাড়ির প্রতিহত করতে সম্প্রতি নতুন করে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থার সফল পরীক্ষা চালিয়েছে পুতিনের দেশ। এ ব্যাপারে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, দেশটির ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সক্ষমতা বাড়বে নয়া এই মিসাইল ডেস্ট্রয়ার হাতে আসার ফলে।

জানা গেছে, পরীক্ষায় ব্যবহৃত মিসাইল বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় কাজাখিস্তানের সারি-শাগান টেস্টিং রেঞ্জ থেকে। রুশ বিমানমহাকাশ বা অ্যারোস্পেস বাহিনীর সিনিয়র ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কমান্ডার কর্নেল আদ্রেই প্রাইখোদকো বলেন, সফল ভাবে লক্ষ্যবস্তুকে ধ্বংস করতে সক্ষম হয়েছে মিসাইল বিধ্বংসী ক্ষেপণাস্ত্রটি।

উল্লেখ্য, রাশিয়ার কৌশলগত ক্ষেপণাস্ত্র সেনা এবং বিমানবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। রাজধানী মস্কো এবং কেন্দ্রীয় শিল্প এলাকাকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা থেকে রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে এটি। মস্কোর আকাশসীমা প্রতিরক্ষায় নিয়োজিত রয়েছে এ-১৩৫ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা। ২০১৪ সাল থেকে নতুন এ-২৩৫ ব্যবস্থার পরীক্ষা শুরু করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
আগষ্ট ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া