২৭শে মে, ২০১৮ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

নিউইয়র্কে গ্রেফতার কূটনীতিক শাহেদুল ইসলাম জামিনে মুক্ত

S S Sডেস্ক রিপাের্ট : বাংলাদেশি নাগরিককে বিনা বেতনে কাজ করতে বাধ্য করার অভিযোগে গ্রেফতারকৃত নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। 

স্থানীয় সময় মঙ্গলবার (১৩ জুন) রাত সাড়ে অাটটার দিকে নিউইয়র্কের ভারমন সি কারেকশন সেন্টার থেকে মুক্ত হন তিনি। বুধবার (১৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ কনসাল জেনারেল শামীম অাহসান। 

তিনি জনান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সরাসরি তত্বাবধানে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস ও নিউইয়র্কে কনস্যুলেট জেনারেলের ঐকান্তিক প্রচেষ্টায় দ্রুততম সময়ে শাহেদুল ইসলামকে মুক্ত করা সম্ভব হয়েছে। 

এর আগে গত সোমবার (১২ জুন) নিউইয়র্কে তার বাসায় আরেকজন বাংলাদেশি নাগরিককে তিন বছরের বেশি সময় ধরে সহিংস নির্যাতন ও হুমকি দিয়ে বিনা বেতনে কাজ করতে বাধ্য করেছেন এমন অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। 

অভিযোগ ছিল, বাংলাদেশি দূতাবাস কর্মকর্তা আনুমানিক ২০১২ সাল থেকে ২০১৬ সালের মে মাস পর্যন্ত কোনও ধরনের অর্থ ছাড়াই একজন ব্যক্তিকে তার বাড়িতে কাজ বাধ্য করেন। এরপর মোহাম্মদ আমিন নামে ওই ব্যক্তি গত বছর মে মাসে পালিয়ে যায় এবং পুলিশের কাছে অভিযোগ জানায়।

এ ঘটনায় মঙ্গলবার মার্কিন রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ প্রতিবাদ জানানো হয়। যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জোয়েল রিফম্যান ও পলিটিক্যাল কাউন্সিলর আন্দ্রেয়া বি রড্রিগেজ মঙ্গলবার ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব মাহবুব উজ জামানের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেখা করেন। বাংলাদেশের পক্ষ থেকে ডেপুটি কনসাল জেনারেলের অবিলম্বে মুক্তি চাওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া