১৮ই আগস্ট, ২০১৭ ইং | ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

adv

শেয়ারবাজারে ৪ কার্যদিবস পরে উত্থান

D S Eডেস্ক রিপাের্ট : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকে ৪ কার্যদিবস পরে উত্থান হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) এ উত্থান হয়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪৫৫ পয়েন্টে। যা এর আগে সোমবার ৫ পয়েন্ট, রবিবার ২১ পয়েন্ট, বৃহস্পতিবার ১৪ পয়েন্ট ও বুধবার ১১ পয়েন্ট কমেছিল।

মঙ্গলবার ডিএসইতে ৪০০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন হয়েছিল ৩৭০ কোটি ৩১ লাখ টাকার। এ হিসাবে লেনদেন বেড়েছে ৩০ কোটি ৩৯ লাখ টাকার বা ৮ শতাংশ।
এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ১৪১টি বা ৪২.৮৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৩২টি বা ৪০.১২ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি বা ১৭.০২ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার। এ দিন কোম্পানির ২৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বিডি ফাইন্যান্সের ১৫ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১১ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এমজেএল বাংলাদেশ।

লেনদেনে এরপর রয়েছে- লংকাবাংলা ফাইন্যান্স, একটিভ ফাইন কেমিক্যাল, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, বিকন ফার্মাসিউটিক্যালস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস ও সিটি ব্যাংক।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০২৪১ পয়েন্টে। বাজারটিতে ৩৬ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২২৮টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৯৫টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তীত রয়েছে ৩৮টির।

আগের দিন সিএসইর সিএসসিএক্স মূল্যসূচক ১৮ পয়েন্ট কমেছিল। আর বাজারটিতে ৪০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
আগষ্ট ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া