adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৬ কার্যদিবস পর কমলো সূচক

D S Cডেস্ক রিপাের্ট : টানা ছয় কার্যদিবস মূল্য সূচক বৃদ্ধির পর সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতন হয়েছে।

এছাড়া দর হারিয়েছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠান। সেইসঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১০ পয়েন্ট কমে ৫ হাজার ৪৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

প্রধান সূচকের পাশাপাশি কমেছে অপর দু’টি সূচক। ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ২৭২ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ১২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দাম।

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৩৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৬৩৯ কোটি ৪৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৭২ কোটি ১০ লাখ টাকা।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার শেয়ার। এদিন কোম্পানির ৩৩ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা অর্গন ডেনিমসের ২৩ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- সেন্ট্রাল ফার্মা, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, এমজেএল বাংলাদেশ, প্যারামাউন্ট টেক্সটাইল, এসপিসিএল, ইফাদ অটোস এবং বিডি ফাইন্যান্স।

অপর শেয়ারবাজার সিএসইতে সিএসসিএক্স সূচক ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ৩০৮ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ২৫ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ১১২ কোটি ৯৮ লাখ টাকা।

বুধবার সিএসইতে লেনদেন হওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৯০টির। দাম কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া