adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন কোচের সঙ্গে বাফুফের চুক্তি- বেতন ১২ হাজার ডলার

bffস্পোর্টস ডেস্ক : জাতীয় ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্র ওর্ডের সঙ্গে এক বছরের চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ৭ জুন বুধবার দুপুরে এ অস্ট্রেলিয়ানের সঙ্গে চুক্তি সম্পন্ন করে বিকেলে তাকে মিডিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেন বাফুফের সহসভাপতি এবং ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। এ সময় বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চুক্তির পর নতুন কোচের হাতে জাতীয় দলের জার্সি তুলে দেন বাফুফের সভাপতি।
মাসিক ১২ হাজার ডলার বেতনে নিয়োগ দেয়া ৩৭ বছরের এ অস্ট্রেলিয়ান কোচের প্রধান অ্যাসাইনমেন্ট ডিসেম্বরের বঙ্গবন্ধু গোল্ডকাপ ও আগামী বছরের এপ্রিল-মেতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ। তবে তার দায়িত্ব শুরু হবে জুলাইয়ে ফিলিস্তিনে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। তিনি জাতীয় ও অলিম্পিক দলের প্রধান এবং বয়সভিত্তিক দলগুলোর উপদেষ্টা কোচের দায়িত্ব পালন করবেন।
পূর্বের তিক্ত অভিজ্ঞতা থেকে এবার বিদেশি কোচের সঙ্গে চুক্তিতে বেশ কিছু বিষয় পরিষ্কার করেছে বাফুফে। তাকে মাসে ১২ হাজার মার্কিন ডলার দেয়া হবে সর্বসাকুল্যে। থাকা-খাওয়াসহ স্থানীয় যাতায়াত সব কিছুই করবেন কোচ নিজে। তিনি কোথায় থাকবেন তা ঠিক না হওয়া পর্যন্ত বাফুফে তাকে হোটেলেই রাখবে।
কোচ বছরের ৩০ দিন ছুটি কাটাতে পারবেন। আর ৩০ দিন ছুটি কাটাতে তিনি চাইলেই বারবার যেতে পারবেন না। বিমান ভাড়ার বাবদ খরচের একটা সীমাও ধার্য করে দেয়া হয়েছে। ৬ মাস পর বাফুফে ও অ্যান্ড্র ওর্ড যে কোনো পক্ষই চুক্তি থেকে অব্যহতি চাইতে পারে। তবে কোনো টুর্নামেন্ট শুরুর এক মাস সামনে রেখে কোচ দায়িত্ব ছাড়তে পারবেন না।
নতুন কোচ নিয়োগ দিয়ে বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন তার উপর আস্থা রেখে বলেছেন, ‘আমি নতুন কোচকে অভিনন্দন জানাই। ধন্যবাাদ জানাই ন্যাশনাল টিমস কমিটিকে, যারা বড় একটা কাজ শেষ করেছে। আশা করছি, নতুন এ কোচের সঙ্গে আমাদের ভালো একটা সময় কাটবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া