adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইফতারের ১১ মিনিট আগেই বিটিভিতে আজান, মামলা দায়ের

BTVডেস্ক রিপাের্ট : ইফতারের ১১ মিনিট আগে রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) মাগরিবের আজান প্রচারের অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, মহাপরিচালক ও সংবাদপাঠকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

৪ জুন রোববার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে আইনজীবী ড. এনামুল হক খান শিশির বাদী হয়ে এ মামলা দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি নিয়ে মামলাটি খারিজ করে দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, মামলার বাদী শনিবার ইফতারের আগে পরিবারসহ বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার করে ফেলেন। পরে ঘড়ি দেখে বিহ্বল হয়ে পড়েন তিনি।

মুসলিম প্রধান দেশ বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রাখে এবং বিটিভির আজান শুনে ইফতার করে থাকেন। ভুল সময়ে আজান দিয়ে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে বলে অভিযোগ করেন বাদী।

উল্লেখ্য, ৩ জুন শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের প্রায় ১১ মিনিট আগে মাগরিবের আজান প্রচারিত হয়। এতে চরম বিপাকে পড়েন দেশের নানাস্থানের ধর্মপ্রাণ রোজাদার মানুষ।

অনেকে ইফতার করে ফেলেন। অথচ ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আজান প্রচার করা হয়।
তবে পরে এ বিষয়ে বিটিভি কোনো দুঃখপ্রকাশ বা ভুল স্বীকার করেনি। আজান শেষে হামদ ও নাত প্রচার অব্যাহত রাখে।

এ বিষয়ে বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর রশীদ সাংবাদিকদের বলেন, ‘১১ মিনিট নয়, ৭ কিংবা ৮ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করা হয়েছে। চট্টগ্রামের ইফতারের সঙ্গে ঢাকার সময়সূচি গুলিয়ে ফেলায় এটা হয়েছে। যারা ওই সময় দায়িত্বে ছিলেন, ভুলটা আসলে তারাই করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া