adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোরায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ নিয়ে চট্টগ্রামে ভারতীয় জাহাজ

INDIAডেস্ক রিপাের্ট : মোরায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ সামগ্রী এবং বঙ্গোপসাগর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি জেলেদের নিয়ে ভারতীয় নৌবাহিনীর জাহাজ সুমিত্রা এখন চট্টগ্রামে।

বৃহস্পতিবার (০১ জুন) সকালে চট্টগ্রাম বন্ধরের ৫ নং জেটিতে এসে পৌঁছায় জাহাজটি।

জাহাজটি এ পর্যন্ত ৩৪ জন বাংলাদেশিকে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করেছে। এদের মধ্যে একজন মৃত। তার নাম আবু সিদ্দিক। বাড়ি মহেশখালীর পুতিদিলায়। বাকি সবার বাড়িও মহেশখালী বলে জানা যায়।

জাহাজটিতে কম্বল, ওষুধ ও খাবার রেয়েছে বলে জানায় বন্দর কর্তৃপক্ষ। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে আরও একটি ত্রাণবাহী জাহাজ বাংলাদেশে আসবে বলে জানায় ভারতীয় নৌবাহিনী।

এর আগে বুধবার (৩১ মে) ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে সাগরে ডুবে যাওয়া নৌকা বা ট্রলারের লোকজনকে উদ্ধার কাজে সহযোগিতা করছে ভারতীয় নৌবাহিনীর জাহাজ আইএনএস- সুমিত্রা। ওই সময় ত্রাণ সামগ্রী নিয়ে জাহাজটি চট্টগ্রামের দক্ষিণে অবস্থান করছে বলে জানানো হয়। এরই মধ্যে জাহাজটি সাগর থেকে একটি মৃতদেহসহ ৩৩ জনকে উদ্ধার করেছে বলে জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়, ভারতীয় নৌবাহিনীর জাহাজ আইএনএস সুমিত্রাকে বাংলাদেশে ত্রাণসামগ্রী পৌঁছানোর অনুমতি দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’য় ক্ষতিগ্রস্তদের উদ্ধার কার্যক্রম চালানোর অনুমতি দেওয়া হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া