adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহাত্মা গান্ধীর মূর্তি ভেঙে ডাস্টবিনে, বিক্ষুব্ধ জনগণ

GANDHIআন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গের নদীয়াতে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে নিয়োজিত টিকাদাররা মহাত্মা গান্ধীর মূর্তিকে ভেঙে আবর্জনার মধ্যে ফেলে দেয়। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা টিকাদারদের শাস্তির দাবি জানিয়েছে। নাকাশিপাড়ার বেথুয়াডহরি এলাকায় সোমবার রাতে রাস্তা সম্প্রসারণ কাজের সময় এ ঘটনা ঘটে।     

প্রশাসনের পক্ষ থেকে এই মূর্তির বিষয়ে সচেতন করে দেওয়া হয়েছিল। এরপরেও এ মূর্তি ভেঙ্গে আবর্জনার মধ্যে রেখে দেয়ায় প্রশ্ন উঠছে। স্থানীয় বিধায়ক কল্লোল খাঁ এই ঘটনার তীব্র নিন্দা করে বলেন, ‘জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে যুক্ত ঠিকাদারদের শাস্তি দাবি করছি। বিষয়টি আমি সর্বোচ্চ স্তরে জানাচ্ছি।’ তবে এ ঘটনার পিছনে অন্য কোন উদ্দেশ্য আছে কিনা সেটা ভেবে দেখছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ঘটনায় জেলাশাসক সুমিত গুপ্তা বলেন, ‘এটা খুব খারাপ কাজ হয়েছে। ওরা কি জানে না এটা কি হচ্ছে? ওই ঠিকাদারদের শোকজ করা হবে।’
জানা যায়, প্রায় পঁচিশ বছর আগে জাতীয় সড়কের উপর কংক্রিটের মহাত্মা গান্ধীর এই মূর্তিটি স্থাপিত হয়। স্বাধীনতা সংগ্রামী সাবিত্রী চট্টোপাধ্যায় এর উদ্বোধন করেন। এক পঞ্চায়েতের উদ্যোগে এটি নির্মিত হয়েছিল। বিভিন্ন উপলক্ষ্যে বেথুয়াডহরিতে আগত বিশিষ্টজনেরা এ মূর্তিতে মালাও দিয়েছেন অনেকসময়। এই সড়কের উপর গান্ধীজির মূর্তি ছাড়াও রয়েছে নেতাজী ও ইন্দিরা গান্ধীর মূর্তি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া