adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫ জেলার ১৯ উপজেলায় হরতাল

ডেস্ক রিপোর্ট : দেশের পাঁচটি জেলার ১৯ উপজেলায় রোববার কোথাও সকাল-সন্ধ্যা আবার কোথাও আধাবেলা হরতাল পালন করছে বিএনপি ও জামায়াতসহ ১৯ দল।শনিবার (১৫ মার্চ) অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় দফা ভোটগ্রহণে ব্যাপক কারচুপি, ভোটকেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেওয়া, হামলা, বাড়িঘর ভাঙচুর, জালভোট প্রদান,  নেতাকর্মীদের বিভিন্ন স্থানে অবরুদ্ধ করে রাখাসহ বিভিন্ন অভিযোগে এ হরতাল ডাকে জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপি, জামায়াত, শিবির বা এ তিন দলসহ ১৯ দল। 
বাগেরহাট: শিবির নেতা মানজারুল ইসলাম হত্যার প্রতিবাদে রোববার বাগেরহাট জেলায় (নয় উপজেলা) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে শিবির। শনিবার সন্ধ্যায় শিবিরের বাগেরহাট জেলা সভাপতি হাফেজ আজমল  হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সংবাদ জানানো হয়েছে।এর আগে শনিবার বিকেলে বাগেরহাটের চার উপজেলায় অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে পূণরায় নির্বাচনের দাবিতে চার উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা বিএনপি।  রোববারের হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে।

কুমিল্লা: উপজেলা ১৯ দলীয় জোটের ডাকে রোববার জেলার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট উপজেলায় আধাবেলা হরতাল চলছে।সকাল ৮টার দিকে  চৌদ্দগ্রাম উপজেলার চান্দিশকরা এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তবে  কোথাও কোনো পিকেটিংয়ের ঘটনা ঘটেনি।ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম অংশে যানবাহন চলাচল করছে।এদিকে, নাঙ্গলকোট উপজেলায় সকাল পৌনে ১০টা পর্যন্ত হরতালের সমর্থনে কোনো মিছিল করেনি উপজেলা ১৯ দলীয় জোট। এমনকি নেতাকর্মীদের মাঠেও দেখা যায়নি। তবে হরতালের আবহাওয়া বিরাজ করছে। 

ফেনী: ফেনীর দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল,  ভোট কারচুপি ও সমর্থকদের মারধরের প্রতিবাদে ফেনীতে (ছয় উপজেলা) রোববার অর্ধদিবস হরতাল ডাকে জেলা ১৯ দল।হরতালের ভারী যানবাহন চলাচল না করলেও রিকশা, ভ্যানসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

সাতক্ষীরা:একই অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা নির্বাচন বর্জন করে রোববার এ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত। 

বরিশাল: বরিশালের মুলাদী উপজেলা পরিষদের নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির অভিযোগে উপজেলা বিএনপির ডাকে রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।সকাল ১০টা পর্যন্ত এ উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া