adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বর্ণ ব্যবসার নীতিমালার দাবিতে সংবাদ সম্মেলনে আসছে বাজুস

BAJUSডেস্ক রিপাের্ট : ২৫মে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশ বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আমরা মূলত স্বর্ণ ব্যবসার জন্য নীতিমালার দাবিতে এই সংবাদ সম্মেলন করছি। আমরা যে প্রচলিত নিয়মে ব্যবসা করে আসছি নীতিমালা না হওয়া পর্যন্ত আমাদের এভাবে ব্যবসা করতে দেয়া হোক। আমরা আমাদের বাব-দাদার কাছে এ নিয়মেই শিখে এসেছি। এটা খুবই সাধারণ হিসেব।

বুধবার দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষতির এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সরকারকে নিয়মিত ভ্যাট, ট্যাক্স ও আয়করসহ সবধরনের সরকারি কর নিয়মিত পরিশোধ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে উজ্জ্বল ভূমিকা রেখে আসছি। আমরা নিষ্ঠা ও স্বচ্ছতার ভিত্তিতে ব্যবসা করতে চাই। তবে সে লক্ষ্যে সরকারের পক্ষ থেকে আমাদেরকে সুষ্ঠু নীতিমালা দেয়া হোক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জুয়েলারি এদেশের একটি ঐতিহ্যবাহী শিল্প খাত। যা দেশের আর্থসামাজিক জীবনধারার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। এদেশের স্বর্ণশিল্পীদের কারিগরি দক্ষতা দেশে বিদেশে ব্যাপকভাবে সমাদৃত। কিন্তু সঠিক নীতিমালার অভাবে এ শিল্প আজ ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে।

প্রসঙ্গত, ১৮ মে জাতীয় রাজস্ব বোর্ডের বিরুদ্ধে হয়রানির অভিযোগ তুলে জুয়েলারি শিল্পের জন্য ব্যবসাবান্ধর স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে দেশজুড়ে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দেয় বাজুস। কিন্তু সেদিন রাতেই শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খানের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি থেকে সরে আসে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

রাজধানীর বনানীতে চার তারকা হোটেল রেইনট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া