১৮ই আগস্ট, ২০১৭ ইং | ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

adv

ডেঙ্গু আক্রান্ত রোগিকে ক্যানসারের চিকিৎসা!

HOSPITALনিজস্ব প্রতিবেদক : রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীর মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসকদের ভুল চিকিৎসার অভিযোগ তুলেছে ঢাবি শিক্ষার্থীরা। 

এ ঘটনায় করা মামলায় সেন্ট্রাল হাসপাতালের পরিচালক ডা. এ এম কাশেমকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ধানমণ্ডি থানার উপপরিদর্শক (এসআই) মশিউল আলম। 

এসআই মশিউল জানান, চিকিৎসাধীন অবস্থায় ঢাবি ছাত্রীর মৃত্যুর ঘটনার পর গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে গিয়ে হামলা ও ভাঙচুর করেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সেন্ট্রাল হাসপাতালের পরিচালক এ এম কাশেমকে নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসা হয়।

এ ঘটনায় ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর এ এম আমজাদ আলী সেন্ট্রাল হাসপাতালের পরিচালকসহ নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় হাসপাতালের পরিচালককে গ্রেফতার দেখানো হয়েছে। মামলার বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান এসআই মশিউল আলম । 

প্রয়াত শিক্ষার্থীর সহপাঠী সূত্রে জানা যায়,  গত বুধবার, ১৮ মে, জ্বর নিয়ে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আফিয়া আক্তার চৈতি। সেন্ট্রাল হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি। তার স্থায়ী ঠিকানা চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

চৈতির সহপাঠীদের অভিযোগ, ওই হাসপাতালে চিকিৎসকদের অবহেলার কারণে চৈতির অকাল মৃত্যু হয়েছে। 

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল লফিত এ বিষয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে বুধবার সন্ধ্যায় সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। গত রাতে কর্তব্যরত চিকিৎসক জানান তার ক্যান্সার হয়েছে। সে অনুযায়ী চিকিৎসাও চলে। তবে বৃহস্পতিবার ডাক্তার জানায়, ওই ছাত্রী ক্যান্সার নয়, ডেঙ্গু জ্বরে আক্রান্ত। দুপুরের দিকে ওই ছাত্রী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। এরপর ওই শিক্ষার্থীর আত্মীয়-স্বজনরা হাসপাতালে চলে আসেন। খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ক্ষুব্ধ সহপাঠীরা এসে ভাঙচুর শুরু করে। এ ঘটনায় দুই ডাক্তারকে শিক্ষার্থীদের ভাঙচুর ও হামলার হাত থেকে বাঁচাতে থানায় নিয়ে যাওয়া হয়েছে। এখন অবস্থা স্বাভাবিক রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, চৈতি'র মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেক ঢাবি শিক্ষার্থী তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টের মাধ্যমে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
আগষ্ট ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া