adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১ রানে আশরাফুলদের পরাজয়

ashrafulনিজস্ব প্রতিবেদক : জয়ের লক্ষ্যটা খুব একটা বড় ছিল না। মাত্র ২০৩ রানের। এই রান তাড়া করতে নেমে ৪০ ওভার শেষে মোহাম্মদ আশরাফুলের কলাবাগান ক্রীড়া চক্রের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৬২ রান। মানে শেষ ১০ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪১ রান। হাতে ছিল ৭ উইকেট। তবে ঠিক সময়ে জ্বলে উঠেন প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বোলাররা। আরাফাত সানির এনে দেয়া ব্রেক-থ্রুর পর বাকি কাজটুকু সারেন শরিফউল্লাহ ও দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। তাতে ৪৯.২ ওভারে ২০১ রানে অলআউট কলাবাগান। আশরাফুলের দলকে পুড়তে হয়েছে মাত্র ১ রানের আক্ষেপে।
ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দোলেশ্বর ও কলাবাগান। টসে জিতে দোলেশ্বরকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন কলাবাগান অধিনায়ক আশরাফুল। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন কলাবাগানের বোলাররা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেটে ২০২ রানে আটকে যায় দোলেশ্বর। জবাবে চার বল বাকি থাকতেই ২০১ রানে গুটিয়ে যায় কলাবাগান।
সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে মেহরাব হোসেন জুনিয়র ও তাসামুল হকের ৬৪ রানের জুটিতে কলাবাগানের শুরুটা হয়েছিল বেশ ভালো। মেহরাবকে বোল্ড করে দোলেশ্বরকে প্রথম সাফল্য এনে দেন বর্ষীয়ান অফস্পিন-অলরাউন্ডার শরিফউল্লাহ। ২৯ রানে আউট হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মেহরাব। দ্বিতীয় উইকেটে অভিজ্ঞ তুষার ইমরানের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন তাসামুল। তুষার ১৭ রান করে সাজঘরে ফিরেছেন। হয়েছেন রাহাতুল ফেরদৌসের শিকার। এরপর অধিনায়ক আশরাফুলও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। লিগে তার রানখরা চলছেই। ২১ বলে ৭ রান করেছেন তিনি। তার উইকেটটি গেছে দোলেশ্বর অধিনায়ক ফরহাদের ঝুলিতে।
পাঁচ নম্বরে ব্যাট করতে নামা জসিমউদ্দিনকে নিয়ে জয়ের দিকেই এগুচ্ছিলেন তাসামুল। ৪১তম ওভারের প্রথম বলেই তাকে ফিরিয়ে দিয়ে দোলেশ্বরকে ম্যাচে ফিরিয়ে আনেন সানি। ১২৬ বলে ৮৯ রান করেছেন তাসামুল। চলতি লিগে এটি তার প্রথম হাফসেঞ্চুরি। তাসামুলের বিদায়ের পরই খেই হারিয়ে ফেলে দোলেশ্বর। ঐ ওভারেরই শেষ বলে হ্যামিল্টন মাসাকাদজাকে (১) ফিরিয়ে দেন সানি। এরপর কলাবাগানের ব্যাটসম্যানদের আশা-যাওয়ার মিছিল। দুই ওভারের ব্যবধানে জসিম (১১) ও মোক্তার আলীকে (৭) বিদায় করেন অফস্পিনার শরিফউল্লাহ। কলাবাগানের অষ্টম ও নবম উইকেট দুটি নিয়েছেন জাতীয় দলের সাবেক তারকা ফরহাদ।
শেষ ওভারে কলাবাগানের জয়ের জন্য দরকার ছিল ৪ রানের। কিন্তু ওভারের দ্বিতীয় বলে ভুল বোঝাবুঝিতে রাবন আউট হন নাহিদ হাসান (১০)। তাতে ১ রানে হার মানে কলাবাগান। অপরপ্রান্তে নাবিল সামাদ ৯ রানে অপরাজিত ছিলেন। ৩৬ রানে ৩ উইকেট নিয়ে দোলেশ্বরের শরিফউল্লাহ হয়েছেন ম্যাচসেরা। ফরহাদও সমান ৩টি উইকেট নিয়েছেন ৩২ রানে। আপাতত জাতীয় দলের বাইরে থাকা বাঁহাতি স্পিনার সানি ৩৯ রানে প্যেছেন ২ উইকেট। চলতি লিগে ৫ ম্যাচে তার উইকেট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫টিতে।
এর আগে উদীয়মান অফস্পিনার সঞ্জিত সাহার ক্যারিয়ারসেরা বোলিংয়ে ৯ উইকেটে ২০২ রানে থামে দোলেশ্বরের ইনিংস। সঞ্জিত ২৮ রানে নেন ৪ উইকেট। আশরাফুল ২ উইকেট পেয়েছেন ৩৪ রানে। দোলেশ্বরের ইনিংসের সর্বোচ্চ ৩৯ রান আসে শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে। চলতি লিগে ৫ ম্যাচে দোলেশ্বরের এটি তৃতীয় জয়। সমান ম্যাচে আশরাফুলের কলাবাগানের চতুর্থ হার এটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া