adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গুলি-গ্রেনেডের শব্দে কেঁপে উঠছে শিবনগর

Chapai_pic_27-4-171ডেস্ক রিপাের্ট : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামে জঙ্গি আস্তানায় দ্বিতীয় দফায় অপারেশন 'ঈগল হান্ট' চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে দ্বিতীয়দিনের মতো এ অভিযান শুরু হয়। অভিযান শুরুর পরপরই দুই শতাধিক গুলির শব্দ পাওয়া যায়। পাওয়া গেছে গ্রেনেড বিস্ফোরণের আওয়াজও। মুহুর্মুহু গুলি আর বোমার শব্দে কেঁপে উঠছে শিবনগর গ্রাম।  

এর আগে বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা থেকে সোয়াত টিম শিবগঞ্জ আসার পর আস্তানাটির দেয়াল ভেঙে অভিযান শুরু করে আইনশৃংখলা বাহিনী। সে সময় এর নাম দেয়া হয় অপারেশন 'ঈগল হান্ট'। পরে রাত ৯টার দিকে অভিযান স্থগিত ঘোষণা করেন সোয়াত-এর উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।  

কাউন্টার টেরোরিজমের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শিবগনগর এলাকায় বুধবার ভোর রাত ৩টার দিকে সাইদুর রহমান জেন্টু হাজী নামে এক ব্যক্তির বাড়ি ঘেরাও করেন কাউন্টার টেরোরিজমের সদস্যরা। বুধবার সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। বেলা ১২টা পর্যন্ত গুলির শব্দ পাওয়া যায়। পরে সন্ধ্যা পৌনে ৭টায় আনুষ্ঠানিকভাকে অভিযান শুরু হয়।

ওই আস্তানায় নব্য জেএমবি সদস্য রফিকুল ইসলাম আবু, তার স্ত্রী সুমাইয়া খাতুন ও এই দম্পতির ৬ বছরের মেয়ে সাইদা অবস্থান করছিল।  

গতকাল অভিযান স্থগিত করার পর জেলা পুলিশ সুপার মুজাহিদুল ইসলাম বলেন, কাল (বৃহস্পতিবার) অভিযান ফের শুরু হবে।  সে অনুযায়ী আজ ভোর ৬টা থেকে বাড়িটি ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অপারেশনের অংশ হিসেবে আনা হয় মহিলা পুলিশের একটি টিম।  
 
বেলা সোয়া ১১টার দিকে ঢাকা থেকে ঘটনাস্থলে এসে পৌঁছেন বোমা নিষ্ক্রিয় দল ও সিআইডির ক্রাইম সিন ইউনিটের সদস্যরা।  
 
এদিকে ঘটনাস্থল থেকে প্রায় তিনশ' গজ দূরে সাংবাদিকদের একটি স্থানে অবস্থানের নির্দেশ দেয় আইনশৃংখলা বাহিনী। সেখান থেকেই পাওয়া যাচ্ছে গুলির শব্দ। বেলা ১১টার পর বিকট আওয়াজে একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ শোনা গেছে।  
 ওই বাড়িটি স্থানীয় জেন্টু হাজির। তিনি পাশের আরেকটি বাড়িতে পরিবার নিয়ে থাকেন। দু'মাস আগে একই গ্রামের মশলা ব্যবসায়ী আবু (৩০) তার স্ত্রী-সন্তান নিয়ে ওই বাড়িতে ভাড়া ওঠেন।  
 
আইনশৃংখলা বাহিনীর ধারণা, বাড়িটিতে আবুর পরিবার ছাড়াও আরো বেশ কয়েকজন থাকতে পারেন।  

এদিকে জঙ্গি আস্তানা ঘিরে বুধবার সকাল ১১টা থেকে জারি করা ১৪৪ ধারা বলবৎ রয়েছে। আশপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া