adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সততার কারণেই ইসলামী ব্যাংকে আস্থা গ্রাহকদের’

???????????????????????????????????? ডেস্ক রিপাের্ট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রাজশাহী জোনের ত্রৈমাসিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন শনিবার রাজশাহীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভাইস-চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আসানুল আলম বিশেষ অতিথি হিসেবে এতে বক্তব্য দেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো. আ. হামিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম, মো. মুনিরুল মওলা, আবু রেজা মো. ইয়াহিয়া ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং রাজশাহী জোনপ্রধান মো. ফাইজুল কবির বক্তব্য দেন।

ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ, রাজশাহী জোনের অন্তর্গত ১৯টি শাখার ব্যবস্থাপক, ম্যানেজার অপারেশন্স ও নির্বাচিত কর্মকর্তারা সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলনে জোনের ত্রৈমাসিক পারফরমেন্সে সন্তোষ প্রকাশ করে আমানত সংগ্রহ, বিনিয়োগ সম্প্রসারণ ও রেমিট্যান্স সেবা বৃদ্ধিসহ সামগ্রিক লক্ষ্য অর্জনে শাখাসমূহকে আরও তৎপর হওয়ার তাগিদ দেয়া হয়।

আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, শরিয়াহ পরিপালন, মানসম্মত সেবা এবং সততার নীতি অনুসরণের কারণে গ্রাহকরা ইসলামী ব্যাংককে বিশ্বাস করে। গ্রাহকদের এ আস্থা ধরে রাখতে তিনি ব্যাংকারদের আরও বেশি যত্নবান হওয়ার পরামর্শ দেন। ব্যাংকের আমানত বৃদ্ধি, বিনিয়োগ সম্প্রসারণ, রেমিট্যান্স ও পল্লী উন্নয়ন প্রকল্প সেবা আরও গতিশীল করতে তিনি ম্যানেজারদের দিকনির্দেশনা দেন।

ব্যাংকের বোর্ডের সুপারিশকৃত ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্টের ব্যাপারে তিনি বলেন, যেকোনো ঝুঁকি মোকাবেলায় ব্যাংকের মূলধন ভিত্তি আরও শক্তিশালী করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, সম্পদ বিতরণে অন্তর্ভুক্তিমূলক সুবিচার ও ইসলামি অর্থনীতির বিকাশে কাজ করছে ইসলামী ব্যাংক। এ ব্যাংকের মাধ্যমে দেশে আরও এক কোটি মানুষকে দারিদ্রসীমার উপরে তুলে আনা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ইসলামী ব্যাংককে দেশের উন্নয়ন ইঞ্জিন উল্লেখ করে তিনি এসএমই ও পল্লী বিনিয়োগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

সভাপতির ভাষণে মো. আ. হামিদ মিঞা বলেন, নতুন নতুন খাতে বিনিয়োগ সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক। কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ণ ও সব মানুষের কাছে ইসলামী ব্যাংকের সেবা পৌঁছে দিতে তিনি শাখা ব্যবস্থাপকদের প্রতি জোর আহ্বান জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া